‘চ্যাম্পিয়ন্স ট্রফির মতো বিশ্বকাপেও ভারতকে হারাবে পাকিস্তান’

  স্পোর্টস ডেস্ক ০৫ এপ্রিল ২০১৯, ২১:৪২ | অনলাইন সংস্করণ

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর উচ্ছ্বসিত পাকিস্তান ক্রিকেট দল।
চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ের পর উচ্ছ্বসিত পাকিস্তান ক্রিকেট দল। ফাইল ছবি

পাকিস্তান ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ বলেছেন, চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে আমরা ভারতকে যেভাবে হারিয়েছিলাম। এবারের বিশ্বকাপেও তাদের সেভাবে পরাজিত করতে চাই।

২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তান। ওই ম্যাচে পাকিস্তানের করা ৩৩৮ রানের জবাবে ১৫৮ রানে অলআউট বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারত। ১৮০ রানের বড় ব্যবধানে জয় পায় পাকিস্তান।

সেই ম্যাচের স্মৃতি মনে করে দিয়ে হাফিজ বলেন, চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তানের কাছে পাত্তাই পায়নি ভারত। আশা করছি, বিশ্বকাপেও তাই হবে।

সীমান্ত সমস্যার কারণে দীর্ঘদিন ধরেই দ্বিপাক্ষিক সিরিজ খেলা হচ্ছে না দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ভারত-পাকিস্তানের। আইসিসি ইভেন্টে দেখা হয় দুই দেশের।

এবারের বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে হাফিজ বলেন, ‘সবশেষ চ্যাম্পিয়ন্স ট্রফিতে পাকিস্তান যেভাবে ভারতকে হারিয়েছে, বিশ্বকাপেও একই কায়দায় হারাবে। আমরা বিশ্বাস ভারতের সঙ্গে হাড্ডাহাড্ডি লড়াই হবে।’

বিশ্বকাপের ফেবারিট দল নিয়ে ২০১২-১৩ মৌসুমে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বিশ্বসেরা অলরাউন্ডারের খেতাব পাওয়া হাফিজ বলেন, ক্রিকেটীয় বিশ্লেষণ করলে আমার মনে হয় এবারের বিশ্বকাপের হট ফেবারিট দল পাকিস্তান, ভারত এবং ইংল্যান্ড। আর এই তিন দলের মধ্য থেকে কোনো একটি দলই বিশ্বকাপ জিতবে।

সম্প্রতি পাকিস্তানের টিভি চ্যানেল জিয়োটিভিকে দেয়া সাক্ষাৎকারে বলেন, ইংল্যান্ডের ঘরের মাঠে খেলা। তাছাড়া সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ক্রিকেট খেলছে ইংলিশরা। বিশ্বকাপ ট্রফি জয়ের সুযোগ রয়েছে ইংল্যান্ডের। আর পাকিস্তান এখন অনেক ব্যালেন্স টিম। আশা করছি বিশ্বকাপে ব্যাটিং-বোলিং এবং ফিল্ডিং তিন বিভাগেই আমরা সেরাটা দিতে পারব।

পাকিস্তানের তারকা ক্রিকেটার মোহাম্মদ হাফিজ বলেন, এবার বিশ্বকাপ ইংল্যান্ডে হলেও পাকিস্তানের ব্যাপক সমর্থক থাকবে। আমরা বিশ্বের যেখানেই খেলি না কেন, আমাদের প্রচুর সমর্থক থাকে। আর সমর্থকের কারণেই আমরা ভালো খেলার উৎসাহ পাই।

হাফিজ আরও বলেন, আমি যখনই ভারত-পাকিস্তান ম্যাচে খেলেছি তখন অনেক সমর্থন পেয়েছি। আশা করছি, এবারের বিশ্বকাপেও সেই সমর্থন পাব।

অস্ট্রেলিয়া সিরিজে বিশ্রামে ছিলেন পাকিস্তান দলের অভিজ্ঞ এই ক্রিকেটার। গত দুটি বিশ্বকাপ খেলা পাকিস্তানের এই টপঅর্ডার ব্যাটসম্যান আরও একটি বিশ্বকাপ খেলার অপেক্ষায়।

সবার আগে বিশ্বকাপের জন্য দল চূড়ান্ত করে নিউজিল্যান্ড। বাকি দলগুলো আগামী ২৩ মার্সের মধ্যে দল চূড়ান্ত করবে। হাফিজের বিশ্বাস বিশ্বকাপের এবারের আসরে তিনি দলে সুযোগ পাবেন। তিনি বলেন, ‘আমি গত দুটো বিশ্বকাপ খেলেছি। আশা করছি এবার তৃতীয় বিশ্বকাপ খেলতে পারব। দলে সুযোগ পেলে আমি আমার সেরাটা দিয়ে চেষ্টা করব।

প্রসঙ্গত, চ্যাম্পিয়ন্স ট্রফিতে শুরু থেকে দুর্দান্ত খেলে যাওয়া ভারত, ফাইনালে পাকিস্তানের বিপক্ষে হোঁচট খায়। ওই ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করে ফখর জামানের সেঞ্চুরিতে ৪ উইকেট ৩৩৮ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ১১৪ রান করেন ফখর জামান। ৩৭ বলে অপরাজিত ৫৭ রান করেন হাফিজ।

টার্গেট তাড়া করতে নেমে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল নিয়মিত বিরতিতে উইকেট হারায়। মোহাম্মদ আমির ও হাসান আলীর গতির মুখে পড়ে ৩০.৩ ওভারে ১৫৮ রানে অলআউট ভারত। দলের হয়ে সর্বোচ্চ ৭৬ রান করেন হার্দিক পান্ডিয়া। পাকিস্তানের হয়ে তিনটি করে উইকেট শিকার করেন আমির ও হাসান।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×