‘কোহলির আর আইপিএল খেলার দরকার নেই’

  স্পোর্টস ডেস্ক ০৯ এপ্রিল ২০১৯, ১৫:২৩:০১ | অনলাইন সংস্করণ

এবারের আইপিএলটা বড্ড বাজে যাচ্ছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর। হারের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে দলটি। এখন পর্যন্ত ছয়টি ম্যাচ খেলে সব কটিতেই হারের মুখ দেখেছে তারা। কার্যত তাদের কোয়ালিফায়ারে খেলাও শেষ হয়ে গেছে!

এর জের ধরে সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন বললেন, বেঙ্গালুরুর এমন অবস্থায় বিশ্বকাপ সামনে রেখে এখনই বিরাট কোহলিকে বিশ্রাম দেয়া উচিত।

দলে রয়েছেন এবি ডি ভিলিয়ার্স, শিমরন হেটমেয়ার, টিম সাউদি, কোল্টার নাইল, মার্কাস স্টয়নিস, মঈন আলি, কলিন ডি গ্র্যান্ডহোমদের মতো একঝাঁক বিশ্বমানের তারকা ক্রিকেটার। তবু কিছুতেই প্রতিপক্ষের সঙ্গে পেরে উঠছেন না তারা। চলমান আইপিএলে বেঙ্গালুরুর খেলা মানেই ম্যাচ শেষে কোহলির বিষণ্ণ মুখে মাঠ ছাড়া সমার্থক হয়ে দাঁড়িয়েছে।

কোহলি নিজেই স্বীকার করেছেন এবারের আইপিএলে ভালো কিছু করার আর সুযোগ নেই দলের। সর্বোপরি ম্যাচ হারলে তার ওপর দায় আসছেই। কোনো অজুহাতও দিতে পারছেন না। শারীরিক-মানসিক ধকলটা তাই যাচ্ছেতাই। এটি ভারতের বিশ্বকাপে যেন আবার বুমেরাং না হয়ে যায়।

ভন তাই কোহলির বিশ্রাম চাইলেন। এটি টিম ইন্ডিয়ার জন্যই বরং ভালো হবে। ক্রিকেটের সর্বোচ্চ আসরে তাকে তরতাজা, সতেজ পাওয়া যাবে।

টুইটবার্তায় ইংলিশ সফল অধিনায়ক বলেন, বিশ্বকাপের কথা মাথায় রেখে কোহলিকে আইপিএল থেকে বিশ্রাম দেয়া উচিত। ভারত যদি বুদ্ধিমান হয়, তা হলে বৈশ্বিক টুর্নামেন্টটির জন্য তারা তাকে কিছুটা বিশ্রাম দেবে।

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ তিন ম্যাচ এবং আইপিএলে প্রথম ছয় ম্যাচ, সব মিলিয়ে অধিনায়ক হিসেবে টানা ৯ ম্যাচ হেরেছেন কোহলি। বেঙ্গালুরুর এমন দুঃসময় চলতেই থাকলে সেটি প্রভাব ফেলতে পারে তার ওপর। হয়তো সেই জায়গা থেকেই ভারতীয় অধিনায়ককে বিশ্রাম দেয়ার প্রস্তাব উত্থাপন ভনের।

আরও খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত