মোহাম্মদ আমিরকে আইসিসির শুভেচ্ছা

  স্পোর্টস ডেস্ক ১৩ এপ্রিল ২০১৯, ১৯:২২ | অনলাইন সংস্করণ

মোহাম্মদ আমির
মোহাম্মদ আমির

বর্তমান সময়ের অন্যতম সেরা পেস বোলার মোহাম্মদ আমির। ১৩ এপ্রিল পাকিস্তানের এই তারকা পেস বোলারের ২৭তম জন্মদিন। তার জন্মদিনে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) শুভেচ্ছা জানিয়েছে।

আইসিসির অফিসিয়াল টুইটার পেজে তাকে শুভেচ্ছা জানিয়ে তার রেকর্ডগুলো সামনে নিয়ে আসে।

জাতীয় দলের হয়ে ৩৬টি টেস্ট খেলে শিকার করেন ১১৯ উইকেট। ৫০টি ওয়ানডে ম্যাচে তার শিকার ৬০ উইকেট। আর টি-টোয়েন্টির সংক্ষিপ্ত ফরম্যাটে শিকার করেন ৪২ ম্যাচে ৫৫ উইকেট।

ক্রিকেটের তিন ফরম্যাটে ১২৮ ম্যাচ খেলে ২৩৪ উইকেট শিকার করেন আমির।

শুধু আইসিসিই নয়! আমিরকে জন্মদিনের ‍শুভেচ্ছা জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

ক্রিকেট ওয়ার্ল্ড কাপের অফিসিয়াল টুইটার পেজ থেকেও আমিরকে জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়। আমিরের সঙ্গে তোলা সেলফি আপ করে এক ভক্ত টুইটারে লেখেন, আওর লিজেন্ড, আওর স্টার, আওর হিরো। শুভ জন্মদিন!

ইংলিশ কাউন্ডি ক্রিকেটের দল সাসেক্সের অফিসিয়াল টুইটার থেকেও আমিরকে শুভেচ্ছা জানানো হয়।

১৯৯২ সালের পাঞ্জাবের গুজ্জার খানের ছাঙ্গা বাঙ্গাইল নামক একটি গ্রামে জন্মগ্রহণ করেন আমির। তরুণ বয়স থেকেই তিনি রাস্তায় ক্রিকেট খেলেছেন। কিংবদন্তি ক্রিকেটার ওয়াসিম আকরামকে অনুসরণ করে হয়ে যান তারকা ক্রিকেটার।

২০০৯ সালের জুলাই জুন মাসে ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচের মধ্য দিয়ে আন্তর্জাতিকে অভিষেক হয় আমিরের। ঠিক পরের মাসে সুযোগ হয় শ্রীলংকার বিপক্ষে টেস্ট ও ওয়ানডে ম্যাচ খেলার।

জাতীয় দলে অভিষেকের পর থেকেই দুর্দান্ত পারফর্ম করে আলোচনায় ঝড় তোলেন আমির। তবে দুর্দান্ত শুরুর পরও ২০১০ সালের আগস্টে লর্ডস টেস্টে স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে ছয় মাস ক্রিকেট থেকে নিষিদ্ধ হন আমির।

নিষেধাজ্ঞা কাটিয়ে জাতীয় দলে ফিরে আবারও সেই গতির ঝলক দেখান। কিন্তু সাম্প্রতিক পারফরম্যান্স নিম্নমুখী। যে কারণে আসন্ন বিশ্বকাপে পাকিস্তান দলে তার থাকা নিয়ে সন্দেহ রয়েছে।

তবে পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম বলছেন, আমির হয়তো ফর্মে নেই। সাম্প্রতিক সময়ে প্রত্যাশিত উইকেট শিকার করতে পারেনি। তবে সে বর্তমান বিশ্বের অন্যতম সেরা পেসার। আমার বিশ্বাস বিশ্বকাপে সে চমক দেখাবে। আমার দৃষ্টিতে মোহাম্মদ আমির পাকিস্তান ক্রিকেট দলের আগামীর অধিনায়ক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×