বিশ্বকাপের জন্য অস্ট্রেলিয়ার ১৫ সদস্যের দল ঘোষণা

  স্পোর্টস ডেস্ক ১৫ এপ্রিল ২০১৯, ০৭:২৫ | অনলাইন সংস্করণ

অস্ট্রেলিয়া ক্রিকেট টিম

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের জন্য উসমান খাজা ও ডেভিড ওয়ার্নার দুজনকেই নিয়ে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সোমবার এক টুইট বার্তায় অস্ট্রেলিয়া দলের অফিসিয়াল টুইটার পেজে বিষয়টি নিশ্চিত করা হয়।

বল টেম্পারিংয়ের দায়ে নিষিদ্ধ হওয়া স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন দলে। তবে দলে জায়গা পাননি পিটার হ্যান্ডসকম ও জশ হ্যাজলউড।

সাবেক অধিনায়ক স্টিভ স্মিথকেও দলে রাখা হয়েছে। তবে বিশ্বকাপ দলের অধিনায়ক হিসেবে অ্যারন ফিঞ্চকেই বেছে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

এদিকে সম্প্রতি ভারত ও পাকিস্তানের বিপক্ষে টানা দুটি সিরিজে দুর্দান্ত নৈপুণে্যর কারণে আলোচনায় ছিলেন অস্ট্রেলিয়া দলের একমাত্র মুসলিম খেলোয়াড় উসমান খাজা। কিন্তু এদিকে নিষেধাজ্ঞা কাটিয়ে খেলায় ফেরা ডেভিড ওয়ার্নারও আইপিএলে দুর্দান্ত খেলে তার অবস্থান জানান দিচ্ছিলেন।

ডেভিড ওয়ার্নার ও উসমান খাজা

এ নিয়ে ক্রিকেটপ্রেমীদের মাঝে নানা আলোচনার রসদ তৈরি হয়। এদের দুজনের কে থাকবেন কে বাদ পড়বেন তা নিয়ে চুলছেঁড়া বিশ্লেষণ করেন ক্রিকেট বিশেষজ্ঞরা। অবশেষে নানা জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে দুজনকেই চূড়ান্ত দলে নেয়া হয়।

স্মিথ ও ওয়ার্নারের ফেরা নিয়ে অস্ট্রেলিয়ার নির্বাচক ট্রেভর হনস বলেন, “দুজনেই (স্মিথ এবং ওয়ার্নার) বিশ্বমানের ক্রিকেটার। আইপিএলে তাদের ভালো ফর্ম দেখাটা পরিতৃপ্তের।”

পাকিস্তানের বিপক্ষে সিরিজে চার ইনিংস ব্যাটিং করে পিটার হ্যান্ডসকম রান করেছেন ৯২। তার মধ্যে অপরাজিত ছিলেন এক ইনিংসে। ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে মোহলীতে ১০৫ বলে ১১৭ রানের এক দারুণ ইনিংস খেলেন পিটার হ্যান্ডসকম। তার ১১৭ রান ও অ্যাশটন টার্নারের ঝড়ো ৮৪ রানের সুবাদে ভারতের দেওয়া ৩৫৯ রানের লক্ষ্য তাড়া করে জিতে যায় অস্ট্রেলিয়া। বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়নি দুইজনেরই।

বাঁহাতি ফাস্ট বোলার জশ হ্যাজলউড ওয়ানডে ক্রিকেটের বাইরে প্রায় ছয় মাস। ইনজুরির কারণে বর্তমানে মাঠের বাইরে তিনি। তবে ব্রিস্টলে আফগানিস্তানের বিপক্ষে অস্ট্রেলিয়া তাদের বিশ্বকাপের প্রথম ম্যাচে মাঠে নামার আগে সম্পূর্ণ ফিট হওয়ার ব্যাপারে আশাবাদী ছিলেন জশ হ্যাজলউড। কিন্তু তার ওপর ভরসা করেননি অস্ট্রেলিয়ার নির্বাচকরা। পেস আক্রমণে রয়েছেন মিশেল স্টার্ক,প্যাট কামিন্স, নাথান কোল্টার-নাইল আর ঝাই রিচার্ডসন।

৩০ মে শুরু হওয়া ইংল্যান্ড বিশ্বকাপের জন্য ব্রিসবেনে অনুশীলন শুরু করবে অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের একটি দলের বিপক্ষে তিনটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। আইপিএল খেলতে যারা ভারতে রয়েছেন তাদের ছাড়াই হবে ম্যাচগুলো।

অস্ট্রেলিয়ার বিশ্বকাপ স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), জেসন বেহেনড্রফ, অ্যালেক্স ক্যারে (উইকেটরক্ষক),নাথান কোল্টার-নাইল,প্যাট কামিন্স, উসমান খাজা, নাথান লায়ন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, ঝাই রিচার্ডসন, স্টিভ স্মিথ, মিশেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্পা।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×