আইপিএল ছেড়ে দেশে ফিরছেন স্মিথ-ওয়ার্নার!

  স্পোর্টস ডেস্ক ১৫ এপ্রিল ২০১৯, ১৬:৫০ | অনলাইন সংস্করণ

স্মিথ,

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। তাতে অনুমিতভাবে ঠাঁই পেয়েছেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। এখন তারা আইপিএল খেলছেন। শিগগির হয়তো ভারত ছাড়তে হবে তাদের।

গত বছর মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের দায়ে ১ বছর আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ হন স্মিথ-ওয়ার্নার। ফলে সিএর কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েন তারা। সদ্যই নির্বাসন কাটিয়ে খেলায় ফিরেছেন দুজন। বিশ্বকাপ দলে আসন পাওয়ার পাশাপাশি কেন্দ্রীয় চুক্তিবদ্ধও হয়েছেন উভয়ই।

আগামী ২ মে থেকে শুরু হবে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ প্রস্তুতি। জাতীয় দলের অনুশীলন ক্যাম্পে যোগ দেবেন বিশ্বমঞ্চে পারফরমের উদ্দেশ্যে স্কোয়াডে থাকা সব ক্রিকেটার। এ কারণে আইপিএলের দ্বাদশ আসর শেষ হওয়ার আগেই ‘বিদায়’ বলতে হতে পারে স্মিথ ও ওয়ার্নারকে।

আইপিএলের চলতি আসরে ব্যাট হাতে ফর্মের মগডালের আছেন ওয়ার্নার। সানরাইজার্স হায়দরাবাদের হয়ে এখন পর্যন্ত এক সেঞ্চুরি ও দুই হাফসেঞ্চুরিতে কাঁটায় ৪০০ রান করেছেন তিনি। আর রাজস্থান রয়্যালসের হয়ে ৭ ম্যাচে ১৮৬ রান সংগ্রহ করেছেন স্মিথ। তার ফর্ম ওয়ার্নারের মতো দুর্দান্ত না হলেও প্রতি ম্যাচেই কেড়ে নিচ্ছেন আলো।

এবারের আসরে নকআউট পর্বের আগে রাজস্থান শেষ দুটি ম্যাচ খেলবে আগামী ৩০ এপ্রিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে এবং ৪ মে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে। অন্যদিকে সানরাইজার্স হায়দরাবাদ ২ মে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে এবং ৪ মে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে খেলবে নিজেদের শেষ দুটি ম্যাচ।

২ মে থেকে শুরু হওয়া অজিদের বিশ্বকাপ প্রস্তুতিতে যোগ দিতে হলে স্মিথ ও ওয়ার্নারকে এপ্রিলের শেষদিকেই ভারত ছাড়তে হবে। বিদায় জানাতে হবে আইপিএলকে।

বিশ্বকাপ স্কোয়াডে থাকা অন্য অস্ট্রেলীয় ক্রিকেটারদেরও আইপিএল ছাড়তে হবে নিজ দলের খেলা শেষ হওয়ার আগেই। এবারের ভারতীয় লিগ মাতাচ্ছেন পেসার জেসন বেহরেনডর্ফ ও অলরাউন্ডার মার্কাস স্টয়নিস। দুজনই রয়েছেন বিশ্ব শিরোপা ধরে রাখার দলে। ক্রিকেটের বৈশ্বিক টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া।

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×