বাংলাদেশের আগামীর ‘শেন ওয়ার্নের’ বিস্ময়কর বোলিং (ভিডিও)

  স্পোর্টস ডেস্ক ১৫ এপ্রিল ২০১৯, ২১:৩২ | অনলাইন সংস্করণ

তানিম

লেগ স্পিনকে ক্রিকেটের এক ভিন্ন মাত্রায় নিয়ে গেছেন শেন ওয়ার্ন এবং অনিল কুম্বলেরা। যে কোনো পরিস্থিতিতে ম্যাচের রূপ পাল্টে দিতে পারেতেন তারা। দিনে দিনে লেগ স্পিন জনপ্রিয় হয়ে উঠছে ক্রিকেট বিশ্বে। রশিদ খান ও ইমরান তাহিরদের রাজত্ব চলছে বিশ্বজুড়ে।

তবে বাংলাদেশে এখনও হদিস মেলেনি ডানহাতি লেগ স্পিন জাদুকরের। সাবেক কোচ হাথুরুসিংহের সময়ে যোবায়ের হোসেন লিখনের আবির্ভাব হলেও সময়ের ব্যবধানে হারিয়ে যান তিনি।

শেন ওয়ার্ন-রশিদ খানদের পরবর্তী প্রজন্মের ত্রাতা হতে পারেন হাসান মাহমুদ তানিম। মাত্র ১১ বছর বয়সেই লেগ স্পিনের দক্ষতা রপ্ত করেছেন লক্ষীপুরের কমলনগরের এই খুদে ক্রিকেটার।

‘টিভিতে আফগানিস্তানের রশিদ খানের বোলিং দেখে এভাবে বোলিং করা শিখেছি। বড় হয়ে কিংবদন্তি শেন ওয়ার্ন বা আফগানিস্তানের রশিদ খানের মতো তারকা ক্রিকেটার হতে চাই।’

তানিমের মা জানান, স্কুলে টিফিনের জন্য ওকে পাঁচ-দশ টাকা যখন যা পারি দেই। ওই টাকা দিয়ে ও ব্যাট বল কিনে খেলার জন্য ছুটে যায়। আমার দেয়ার মতো সামর্থ্য নেই যে, ওকে দিতে পারি।

তানিমের স্কুল শিক্ষক জানান, ২০১৮ সালের পিইসি পরীক্ষায় তানিম এ প্লাস পেয়েছে। পড়াশুনার জন্য বিদ্যালয় থেকে আমরা ওকে সর্বোচ্চ সহযোগিতা করছি।

মাত্র ১১ বছর বয়সেই ৪৫ ডিগ্রি অ্যাঙ্গেলে বল করতে পারে তানিম। আগামীর সম্ভাবনাময়ী এই ক্রিকেটারের প্রতিভা বিকশিত করার লক্ষ্যে দায়িত্ব নিয়েছে হাজিরহাট একাদশ ক্লাব।

লক্ষ্মীপুরের হাজিরহাট ক্লাবের সাধারণ সম্পাদক শরীফুল ইসলাম বলেন, তানিমকে যথাযথ প্রশিক্ষণ দিতে পারলে সে ভবিষ্যতে বাংলাদেশ দলকে সার্ভিস দিতে পারবে। বাংলাদেশের বড় সম্পদ হবে।

তানিমের বোলিংয়ের ভিডিও দেখে মুগ্ধ বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার এনামুল হক মনি। ক্রিকেট থেকে অবসরে যাওয়ার পর আম্পায়ারিং পেশায় জড়িয়ে যাওয়া মনি বলেন, ওর বোলিং ভিডিও দেখে মনে হয়েছে ভবিষ্যতে সে ভালো একজন বোলার হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×