ত্রিদেশীয় সিরিজের দলে নাঈম-ইয়াসির, থাকছে বিশ্বকাপের সুযোগ

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ১৪:১৩ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার দুপুর সাড়ে ১২টায় মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের কনফারেন্স রুমে জনাকীর্ণ সংবাদ সম্মেলনে এই স্কোয়াড ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

এসময় তার পাশে বসা ছিলেন আরেক নির্বাচক হাবিবুল বাশার সুমন, বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান এবং বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

১৫ সদস্যের মধ্যে ১৩ জনেরই নাম অনুমেয় ছিল। সংশয় ছিল দুটি জায়গা নিয়ে। এই দুই স্থানে লড়ছিলেন সাতজন ক্রিকেটার। প্রতিযোগিতায় ছিলেন ডানহাতি অফস্পিনার নাঈম হাসান, বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু ও স্পিন অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন এবং পেসার তাসকিন আহমেদ, শফিউল ইসলাম ও আবু জায়েদ রাহী। একমাত্র ব্যাটসম্যান হিসেবে ছিলেন বিপিএল ও চলমান ডিপিএলে আলো ছড়ানো ইয়াসির আলি রাব্বি।

শেষ পর্যন্ত ক্রিকেটের বৈশ্বিক আসরের চূড়ান্ত স্কোয়াডে ঠাঁই পেয়েছেন মোসাদ্দেক হোসেন ও আবু জায়েদ। বড় চমক বলতে এই দুজনই। ফিটনেসের অভাবের কারণে বাদ পড়েছেন তাসকিন। কন্ডিশন বিবেচনায় নাজমুল-শফিউলেরও জায়গা হয়নি। আর নাঈম ও ইয়াসির বিশ্বকাপ দলে না থাকলেও সুযোগ থাকছে তাদের। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের দলে রয়েছেন তারা। তাই সেখানে ভালো করতে পারলে ক্রিকেটের বিশ্বমঞ্চে পারফরম করার সুযোগ থাকবে। কারণ, ২২ মে পর্যন্ত এই ঘোষিত দলে রদবদল ঘটানো যাবে।

এদিন আইরিশ দূর্গে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি। বিশ্বকাপের ১৫ জনই রয়েছে এই দলে। সঙ্গে যোগ হয়েছেন ইয়াসির ও নাঈম।

আয়ারল্যান্ড ত্রিদেশীয় সিরিজের বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মোহাম্মদ সাইফউদ্দিন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, তামিম ইকবাল, সাকিব আল হাসান, আবু জায়েদ রাহী, নাঈম হাসান ও ইয়াসির আলী।