সৌম্যকে বিশ্বকাপ দলে রাখার কারণ জানালেন নান্নু

  স্পোর্টস ডেস্ক ১৬ এপ্রিল ২০১৯, ১৬:০৪ | অনলাইন সংস্করণ

সৌম্য,

সময়টা বড্ড বাজে যাচ্ছে সৌম্য সরকারের। আন্তর্জাতিক কিংবা ঘরোয়া ক্রিকেট-কোনো স্তরেই ব্যাটে রান নেই। বেশ লম্বা সময় ধরেই এই দশা তার। তবুও বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন তিনি। বাদ পড়েছেন ইমরুল কায়েস।

স্বাভাবিকভাবেই প্রশ্নের মুখে পড়তে হলো নির্বাচকদের। বিশ্বকাপের আগে অফফর্মে থাকা সৌম্যকে কেন রাখা হলো স্কোয়াডে? জবাব দিয়েছেন জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি বলেন, একটাই কারণ-অভিজ্ঞতা। আন্তর্জাতিক ক্রিকেটে অভিজ্ঞতার কারণেই তাকে মূল্যায়ন করা হয়েছে। বড় মঞ্চে কার্যকরী ইনিংস খেলতে পারদর্শী সে। অতীতে অনেক কার্যকরী ইনিংস খেলে দেখিয়েছে ও। আমাদের বিশ্বাস বিশ্বকাপের মতো বড় মঞ্চে পুনরায় নিজেকে মেলে ধরতে পারবে সৌম্য।

জাতীয় দলের প্রধান নির্বাচক জানিয়েছেন, সৌম্যর বিকল্পও খোঁজা হয়েছিল। তবে সেরকম কাউকে পাওয়া যায়নি। তাই শেষ পর্যন্ত আউট অব ফর্ম বাঁহাতি ব্যাটসম্যানের ওপরই আস্থা রাখা হয়েছে। তাকে ব্যাটিং অর্ডারের যেকোনো পজিশনে খেলানো যায়। পার্টটাইমার হিসেবে বল করতে পারে। ইংলিশ কন্ডিশনে তার পেস কাজে আসতে পারে।

চলমান ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে খেলছেন সৌম্য। ব্যাট হাতে রান না পেলেও শেষ কয়েকটি বিগ ম্যাচে হাত ঘুরিয়ে বেশ সফল তিনি। উইকেট পেয়েছেন প্রায় প্রতি ম্যাচেই ( শেষ পাঁচ ম্যাচে ৭ উইকেট)। বিশ্বকাপে তার এই বোলিং অভিজ্ঞতা কাজে লাগাতে পারেন অধিনায়ক মাশরাফি।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×