‘বিশ্বকাপে ভালো খেলে দেশের সম্মান রাখতে হবে’

  স্পোর্টস ডেস্ক ১৬ এপ্রিল ২০১৯, ২১:৪৯ | অনলাইন সংস্করণ

বিশ্বকাপে বাংলাদেশ দল
বিশ্বকাপে বাংলাদেশ দল

অসুস্থ থাকায় টেস্ট পরীক্ষা দিতে পারেনি বিধায় ফাইনাল এক্সাম দেয়ার অনুমতি না পাওয়া ছেলেটির কান্না করা অস্বাভাবিক কিছু না। বছর ঘুরে আবার কবে সেই এক্সাম আসবে, সেটার প্রহর গোনার কষ্ট বুঝতে না পারলে ধরে নিতে হবে আপনার জীবনে কোনো অপ্রাপ্তি নেই!

এমন পরিস্থিতিতে ইমোশন কন্ট্রোল না করতে পারার জন্য তাকে নিয়ে হাসাহাসি করা গ্রামবাসীকে ল্যালফা ক্লাবে জয়েন করার অনুরোধ জানাচ্ছি।

যারা দু-এক সাবজেক্টে ফেল করার পরও পটেনশিয়াল আছে বিধায় চূড়ান্ত পরীক্ষা দেয়ার সুযোগ পেয়েছেন তারা সত্যিকারের ভাগ্যবান। আবার যারা নির্দিষ্ট স্যারের কাছে প্রাইভেট পড়ার সুবাদে ফাঁকফোকার দিয়ে বোর্ড পরীক্ষার অ্যাডমিট কার্ড হাতে পেয়েছেন তারা দূরদর্শী!বিশ্বকাপে বাংলাদেশ দলম্যানেজিং কমিটির বিরাগভাজন হওয়ার কারণে যারা মোটামুটি ভালো পরীক্ষা দিয়েও নির্বাচিত হয় নাই, তাদের জন্য সমবেদনা। ঝাড়ফুঁক, তাবিজ কবজ করিয়েছে, কিন্তু মন দিয়ে লেখাপড়া করে নাই এমন ছাত্রের পাশ করার সম্ভবনা শূন্য ছিল এবং স্বভাবতই পাশ করতে পারে নাই। তবে সুপারিশ এবং বিশেষ বিবেচনায় এখনো দু-একজন অ্যাডমিট কার্ড হাতে পেয়ে যেতে পারে!

আপাতত বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) স্কুল থেকে আসন্ন বিশ্বকাপেরর চূড়ান্ত পরীক্ষার জন্য দলে সুযোগ পাওয়া ছাত্রের (ক্রিকেটারের) সংখ্যা ১৫ জন! শুভকামনা তাদের জন্য। চূড়ান্ত পরীক্ষার জন্য মনপ্রাণ উজাড় করে পড়াশোনা করো, ফাঁকি দিও না! মনে রাখবে, এই পরীক্ষার ফাঁস হওয়া প্রশ্নপত্র মফস্বলের ছাত্রদের হাতে পৌঁছাবেবে না! তাই, যা করার মেধা এবং শ্রম দিয়েই করতে হবে।

প্রশ্ন কমন পড়লে এবং এক্সামিনার সৎ হলে গোল্ডেন না পাইলেও 'এ' গ্রেডে উত্তীর্ণ হওয়া খুব একটা কঠিন হবে না! বিসিবি স্কুলের সম্মান কিন্তু তোমাদের হাতে।

তন্ময় বোস, তরুণ ক্রিকেট বিশ্লেষক

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×