রাজ্জাকের পর মাশরাফির ৪০০

  স্পোর্টস ডেস্ক ১৭ এপ্রিল ২০১৯, ১৫:৩৪ | অনলাইন সংস্করণ

মাশরাফি,

৩৯৯ উইকেট নিয়ে খেলতে নেমেছিলেন। মাইলফলক স্পর্শ করতে দরকার ছিল মাত্র ১ উইকেট। কাঙ্ক্ষিত সেই উইকেটও পেলেন মাশরাফি বিন মুর্তজা। ইরফান শুক্কুরকে আউট করে লিস্ট ‘এ’ ক্রিকেটে ৪০০ উইকেটের কীর্তি গড়েছেন তিনি।

এবারের ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে খেলছেন মাশরাফি। বুধবার সাভারের বিকেএসপিতে মোহামেডান ওপেনার শুক্কুরকে বোল্ড করে এ মাইলফলকে পৌঁছান তিনি। বাংলাদেশের দ্বিতীয় বোলার হিসেবে এ রেকর্ড গড়লেন তিনি।

লিস্ট ‘এ’ ক্রিকেটে সবার আগে ৪০০ উইকেটের মাইলফলক ধরেন বাঁহাতি স্পিনার আব্দুর রাজ্জাক। চলতি প্রিমিয়ার লিগেই এ কৃতিত্ব দেখান তিনি। ২৭৫ ম্যাচে তার এখন উইকেট ৪০৮টি। ২৬৯তম ম্যাচে এসে মাইলফলক ছুঁয়েছিলেন রাজ।

সেখানে মাশরাফির ৪০০ উইকেট পেতে লাগল ২৮৭ ম্যাচ। এ ঘরানার ক্রিকেটে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় তার পর আছেন সাকিব আল হাসান। ৩০৭ উইকেট নিয়ে তৃতীয় স্থানে আছেন তিনি।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×