ভারতের অমুসলিম ক্রিকেটাররা কেন দাড়ি রাখেন?

  স্পোর্টস ডেস্ক ১৭ এপ্রিল ২০১৯, ১৮:৩৭ | অনলাইন সংস্করণ

ভারতীয় ক্রিকেটার

মুসলমানের জন্য দাড়ি রাখা সুন্নত। তবে অমুসলিম হয়েও অনেকে দাড়ি রাখছেন। বিশেষ করে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলি, সহ-অধিনায়ক রোহিত শর্মা, অলরাউন্ডার রাবিন্দ্র জাদেজা ও কেদার যাদবসহ প্রায় সব ক্রিকেটাদের মুখে দাড়ি রয়েছে।

ভারতীয় এই ক্রিকেটারদের দাড়ি রাখা নিয়ে প্রশ্ন তুলেছেন ভারতেরই কিংবদন্তি অভিনেতা ঋষি কাপুর। তিনি প্রশ্ন তোলেন, ‘আমাদের ক্রিকেটারদের মধ্যে এমন দাড়ি রাখার প্রবণতা কেন?’

‘মেরা নাম জোকার’ চলচ্চিত্রে শিশু শিল্পী হিসেবে অভিনয় দিয়ে ১৯৭০ সালে আত্মপ্রকাশ ঘটে ঋষি কাপুরের।

চলচ্চিত্রে অসামান্য অবদান রাখায় জাতীয় পুরস্কার জেতা এই প্রবীণ নায়ক মঙ্গলবার (১৬ এপ্রিল) নিজের অফিসিয়াল টুইটারে বিশ্বকাপে সুযোগ পাওয়া ভারতীয় ক্রিকেটারদের ছবি পোস্ট করে লেখেন, ‘ক্রিকেটাররা দাড়ি-গোঁফ ছাড়াও তো স্মার্ট হতে পারেন।

তার এ বক্তব্যের পক্ষে-বিপক্ষে নানা মন্তব্য করেছেন তার ভক্তরা।

রোহান শংকর নামের একজন লেখেন, এটি (দাড়ি সংস্কৃতি) তো সবখানেই রয়েছে। বলিউডের অনেকেই তো দাড়ি রাখছেন।

গাব বাসসি নামের একজন রিটুইট করে বলেন, ক্লিন সেভ ছেলেদের দেখতে সুপার লাগে। মজার ব্যাপার হলো, ওই ব্যক্তির টুইটার প্রোফাইল পিকচারটিই দাড়ি রেখে তোলা।

গোলমাল গগন নামের একজন লেখেন, ২০১১ সালের বিশ্বকাপের খেলোয়াড়দের বেশিরভাগই ক্লিন সেভ ছিল।

নীরাজ রেইয়া নামের একজন লেখেন, দাড়ি তো বলিউডের কাপুৃররাই রাখেন। বলিউডের অনেকেই রাখেন। আমি রনবীর কাপুর ও নিতু সিংয়ের বিগ ফ্যান। স্যার আপনি ওদের সুস্বাস্থ্য কামনা করুন।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×