বিশ্বকাপে খেলবেন না মালিঙ্গা!

  স্পোর্টস ডেস্ক ১৮ এপ্রিল ২০১৯, ১৩:৩৮ | অনলাইন সংস্করণ

মালিঙ্গা,

বিশ্বকাপের আগেই আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নিতে পারেন শ্রীলংকার পেসার লাসিথ মালিঙ্গা। ইংল্যান্ডে আসন্ন ক্রিকেটের সর্বোচ্চ আসরের জন্য গেল বুধবার দিমুথ করুনারত্নেকে লংকান দলের অধিনায়ক ঘোষণা করে ক্রিকেট শ্রীলংকা (এসএলসি)। এরপরই এমন আভাস দেন তিনি।

শেষ চার বছরে কোনো ওয়ানডে খেলেননি করুনারত্নে। সম্প্রতি মাতাল হয়ে মোটরবাইক চালিয়ে এক পথচারীকে আহত করেন। এতে জরিমানাও গুনতে হয় তাকে। সেই বিতর্কিত ক্রিকেটারকেই বিশ্বকাপের মতো বড় মঞ্চে দলের নেতৃত্ব দিয়েছে লংকান বোর্ড। এতেই চটেছেন মালিঙ্গা। ক্রিকেটারদের হোয়াটসঅ্যাপ গ্রুপে একবার্তায় আসছে বিশ্বমঞ্চে পারফরম না করার ইঙ্গিত দিয়েছেন তিনি।

কয়েকদিন আগেও শ্রীলংকা ওয়ানডে দলের নেতৃত্বে ছিলেন মালিঙ্গা। অবশ্য নেতা হিসেবে সফল নন তিনি। তার অধিনায়কত্বে নয়টি ওয়ানডের সবকটিতেই হেরেছেন লংকানরা। সবশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হন তারা। এসবকিছু বিবেচনা করেই তাকে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়েছে বোর্ড।

মালিঙ্গার বার্তা, মাঠে হয়তো আর আমাদের দেখা হবে না। যারা আমার পাশে ছিলেন এবং সমর্থন জুগিয়েছেন তাদের ধন্যবাদ। সবার প্রতি আশীর্বাদ রইল।

ভারতীয় সংবাদমাধ্যম ডেকান ক্রনিকেল জানিয়েছে, ওই দিন করুনারত্নেকে দলনায়ক করার এক ঘণ্টার মধ্যেই হোয়াটসঅ্যাপ গ্রুপে এই বার্তা দেন মালিঙ্গা। তবে এসএলসির এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানিয়েছেন, অবসরের ঘোষণা না দেয়া পর্যন্ত বিশ্বকাপের দলে তাকে বিবেচনা করা হবে।

তিনি বলেন, জানি না সে ওই বার্তায় কী বুঝিয়েছে। মালিঙ্গার বোঝা উচিত দলপতির চেয়ে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা বেশি গুরুত্বপূর্ণ। যদি ও শেষ মুহূর্তে না খেলার সিদ্ধান্ত নেয়, তা হলে আমরা পরিবর্তীত খেলোয়াড় প্রস্তুত রাখব।

এখন বিশ্বকাপে ঝাঁকড়া চুলের ডানহাতি পেসারকে দেখা যায় কিনা তাই দেখার বিষয়।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×