৯৬’র শ্রীলংকার উদাহরণ টানলেন তামিম

  স্পোর্টস ডেস্ক ১৮ এপ্রিল ২০১৯, ১৬:৩৪ | অনলাইন সংস্করণ

তামিম,

আসন্ন বিশ্বকাপে ভারত ও ইংল্যান্ডকে ফেভারিট মানছেন তামিম ইকবাল। তবে বিশ্বমঞ্চে কোনো দলকেই ছোট করে দেখছেন না তিনি। তার মতে, সেরা ১০ দলের যে কেউই নিজেদের দিনে জয় ছিনিয়ে নিতে পারে।

টুর্নামেন্ট চলাকালীন ফর্ম ধরে রাখতে পারলে বিশ্বকাপ জেতা সম্ভব? জবাবে ১৯৯৬ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়ন শ্রীলঙ্কার উদাহরণ টেনে তামিম বলেন, এবার ভারত-ইংল্যান্ডও ফেভারিট। অনেক টিমই আছে যাদের সহজে নেয়া যাবে না। অস্ট্রেলিয়া- পাকিস্তান আছে। আরও অনেক দল আছে। এটা নির্ভর করবে, ওই টুর্নামেন্টে দল হিসেবে কোনটি ভালো করছে। দেখি কি হয়, ক্রিকেটে যেকোনো কিছু কিছুই হতে পারে। এটা গৌরবময় অনিশ্চয়তার খেলা। ৯৬-এ কেউ প্রত্যাশা করেনি শ্রীলংকা শিরোপা জিতবে। এখনই বলা যাবে না, বিশ্বকাপ সবার জন্য কি চমক জমা করেখেছে।

বাংলাদেশের হয়ে তিনটি বিশ্বকাপে খেলার অভিজ্ঞতা আছে। বৈশ্বিক আসরে সেরা পারফর্ম্যান্স দেয়ার জন্যই মাঠে নামে প্রতিটি দল। শুধু অংশগ্রহণই বড় কথা নয়। বিষয়টি ভালো করেই জানা তামিমের। তিনি বলেন, কতদূর যাওয়া সম্ভব এটা আমি বলতে পারব না। কারণ, ১০টা প্রায় সমশক্তির দল বিশ্বকাপ খেলছে। কোনো দলই অংশগ্রহণের জন্য খেলবে না। সবাই যাবে জেতার জন্য। আমরাও যাব জয়ের জন্য। এটাই মাথায় রেখে যাব। আমরা জিততে চাই।

ড্যাশিং ওপেনার বলেন, যদি বলি অংশগ্রহণই বড় কথা। তা হলে সেখানে যাওয়ার কোনো মানেই হয় না। আমার কথা হলো, পারি বা না পারি, আমাদের বিশ্বাস রাখতে হবে আমরা জিততে পারি। সেই বিশ্বাসটা নিয়েই যেতে চাই।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×