বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপন উপকমিটিতে মাশরাফি-সাকিব

  স্পোর্টস ডেস্ক ১৯ এপ্রিল ২০১৯, ১২:৩০ | অনলাইন সংস্করণ

মাশরাফি,

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখতে বহুমুখী উদ্যোগ নিয়েছে সরকার। বাস্তবায়নে কাজ করছে জাতীয় বাস্তবায়ন কমিটি। ইতিমধ্যে বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ সুষ্ঠুভাবে উদযাপনে আটটি উপকমিটি করা হয়েছে। এর একটি হলো- ক্রীড়া ও আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় গঠন করেছে ২৭ সদস্যবিশিষ্ট সেই কমিটি। এতে রাখা হয়েছে দেশের দুই সেরা ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা ও সাকিব আল হাসানকে। এ ছাড়া সেটিতে দেশের বরেণ্য ক্রীড়া ব্যক্তিত্ব এবং বিভিন্ন ক্রীড়া ফেডারেশনের কর্তাব্যক্তিরা রয়েছেন।

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি শেখ মুজিবুর রহমান। প্রতি বছর ১৭ মার্চ বর্ণাঢ্য আয়োজনে তার জন্মদিন উদযাপন করা হয়। এই মহান নেতার জন্মশতবার্ষিকী সামনে রেখে নানা পরিকল্পনা গ্রহণ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। সংশ্লিষ্ট প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেলের নেতৃত্বে প্রথমবারের মতো বৈঠক করেছে জাতীয় ও আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজক উপকমিটিও।

বৈঠক শেষে প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে আমরা বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছি। দেশব্যাপী ব্যাপক উৎসাহ-উদ্দীপনায় উৎসবমুখর পরিবেশে বিভিন্ন ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হবে। আমাদের বিশ্বাস, সবার চেষ্টা ও আন্তরিকতায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী দেশের ক্রীড়াঙ্গনে তৈরি করবে নতুন ইতিহাস।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের সব কিছু দেখভাল করবে জাতীয় বাস্তবায়ন কমিটি। এর আগে তার জন্মশতবর্ষ সুষ্ঠুভাবে উদযাপনে আটটি বিষয়ভিত্তিক উপকমিটি গঠন করে এটি।

উপকমিটিগুলো হলো- সেমিনার, ওয়ার্কশপ ও আলোচনাসভা আয়োজন; আন্তর্জাতিক কর্মসূচি ও যোগাযোগ, সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রদর্শনী আয়োজন, প্রকাশনা ও সাহিত্য, আন্তর্জাতিক প্রকাশনা ও অনুবাদ, ক্রীড়া ও আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজন, মিডিয়া, প্রচার ও ডকুমেন্টেশন এবং চলচ্চিত্র ও তথ্যচিত্র।

১৯২০ সালের ১৭ মার্চ গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন শেখ মুজিবুর রহমান। ২০২০ সালকে ‘মুজিব বর্ষ’ হিসেবে উদযাপনের ঘোষণা আগেই দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×