বাংলাদেশে পা রেখে বিশ্বকাপ দল নিয়ে যা বললেন কোচ

  স্পোর্টস ডেস্ক ১৯ এপ্রিল ২০১৯, ১৪:৪৫ | অনলাইন সংস্করণ

রোডস,

অবশেষে ছুটি কাটিয়ে বাংলাদেশে পা রাখলেন জাতীয় দলের কোচ স্টিভ রোডস। শুক্রবার সকাল ৯টায় রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেন তিনি।

স্বাভাবিকভাবেই এর পর বিশ্বকাপ দল নিয়ে প্রশ্নবাণে জর্জরিত রোডস। তবে এদিন দল নিয়ে কোনো মন্তব্য করেননি তিনি।

সাংবাদিকদের এই ইংলিশ কোচ বলেন, আজ আমি কিছু বলব না। আগামীকাল (শনিবার) আপনাদের সঙ্গে কথা হবে।

বিশ্বকাপের জন্য ঘোষিত দল নিয়ে সন্তুষ্ট কিনা এমন প্রশ্নের জবাবেও টাইগার কোচ থেকেছেন নিরুত্তর।

নিউজিল্যান্ডে দুঃস্বপ্নের সিরিজ শেষ করে নিজ দেশ ইংল্যান্ডে পাড়ি জমান রোডস। সেখানে লম্বা ছুটি কাটিয়ে ঢাকায় ফিরলেন তিনি। তার সামনে এখন কঠিন মিশন। ২২ এপ্রিল থেকে শুরু হবে বিশ্বকাপ ও ত্রিদেশীয় সিরিজের অনুশীলন ক্যাম্প। এর মূল কাজটা উনারই।

অবশ্য এ নিয়ে কথা বলেছেন রোডস। তিনি বলেন, সামনে আমার অনেক কাজ করার আছে।

এদিকে তার আগেই ওয়েস্ট ইন্ডিজ থেকে দেশে ফিরেছেন বাংলাদেশ পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। গেল বৃহস্পতিবার রাতেই ঢাকায় পা রাখেন তিনি। ইংলিশ কন্ডিশনে স্পিনারদের চেয়ে পেসাররা ঢের সুবিধা পাবেন। সেই সুবিধা আদায় করতে হলে শিষ্যদের গড়ে তোলার গুরুদায়িত্ব পালন করতে হবে তাকেই।

ক্রিকেট খেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে কোচের। খেলোয়াড়দের সমন্বয় করার পাশাপাশি ব্যক্তিগতভাবে ক্রিকেটারদের ক্রিকেটীয় ত্রুটি-বিচ্যুতিও শুধরে দেয়ার দায়িত্ব তাদের। সেই তারাই এতদিন অনুপস্থিত ছিলেন।

তবে প্রস্তুতি ক্যাম্প সামনে রেখে কোচিং স্টাফের সদস্যরা ফিরতে শুরু করেছেন। ওয়ালশ ও রোডসের আগে ফিরেছেন স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ মারিও ভিল্লাভারায়ন।

উল্লেখ্য, ২ মে পর্যন্ত অনুশীলন ক্যাম্প হবে। এর পর তিন জাতি সিরিজ খেলতে আয়ারল্যান্ডে উড়াল দেবে বাংলাদেশ। এর পরই বিশ্বকাপের মতো বড় মঞ্চের জন্য প্রস্তুত হতে হবে মাশরাফি-সাকিবদের।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×