ইনজামাম-আমিরের সেই ঐতিহাসিক জুটি নিয়ে আইসিসির টুইট

  স্পোর্টস ডেস্ক ২০ এপ্রিল ২০১৯, ১৯:৫০ | অনলাইন সংস্করণ

ইনজামাম-উল হক
ইনজামাম-উল হক। ফাইল ছবি

পাকিস্তান ক্রিকেট বোর্ডের বর্তমান প্রধান নির্বাচক ইনজামাম-উল হক। নব্বইয়ের দশকে অন্যতম সেরা ক্রিকেটার ছিলেন পাকিস্তানের কিংবদন্তি এ ক্রিকেটার। ‘মুলতানের সুলতান’ খ্যাত সাবেক এ ক্রিকেটার তার বর্ণাঢ্য ক্যারিয়ারে করেছেন নানা রেকর্ড।

এর মধ্যে আজ একটি ঐতিহাসিক রেকর্ড টুইট করেছে আন্তর্জাতিক ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আজকের এই দিনে (২০ এপ্রিল) আমির সোহেলের সঙ্গে ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় উইকেটে ২৬৩ রানের অনবদ্য জুটি গড়েন ইনজামাম। ১৯৯৪ সালে সংযুক্ত আরব আমিরাতের শারজায় নিউজিল্যান্ডের বিপক্ষে জুটির রেকর্ডের পাশাপাশি দুজনেই সেঞ্চুরি তুলে নেন। তাদের সেই রেকর্ড প্রায় ছয় বছর স্থায়ী ছিল।আইসির সেই টুইটে রিটুইট করে ইয়াসির খান নামে একজন লেখেন, সেদিন পাকিস্তানের জন্য অসাধারণ এক কীর্তি গড়েছিলেন ইনজামাম ও আমির সোহেল।

দি রিয়েল কিং নামে ভারতীয় এক ক্রিকেটপ্রেমী লেখেন, ক্রিকেট বিশ্বের একজন আপাদমস্তক ভদ্র খেলোয়াড় ছিলেন ইনজামাম-উল-হক। সবসময়ই ক্রিকেটে নতুন কিছু করার প্রায়াস ছিল তার মধ্যে।

একনজরে ‘মুলতানের সুলতান’

পাকিস্তানের সাবেক এই অধিনায়ক টেস্ট এবং ওয়ানডে মিলে ৪৯৮ ম্যাচ খেলে ৩৫টি সেঞ্চুরির সাহায্যে ২০ হাজার ৫৬৯ রান সংগ্রহ করেন। ওয়ানডে ক্রিকেটে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ (১১,৭৩৯) রান সংগ্রহ করেন তিনি। ‘মুলতানের সুলতান’ খ্যাত পাকিস্তানের সাবেক এই অধিনায়ক বর্তমানে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচকের দায়িত্বে আছেন।

একনজরে আমির সোহেল

পাকিস্তানের হয়ে টেস্ট এবং ওয়ানডে মিলে ২০৩ ম্যাচে ১০টি সেঞ্চুরির সাহায্যে সাত হাজার ৬০৩ রান করেন আমির সোহেল। খেলোয়াড়ি জীবন শেষে পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচকের দায়িত্ব পালন করেছেন তিনিও। বর্তমানে ধারাভাষ্য পেশায় জড়িয়ে আছেন পাকিস্তানের এই সাবেক ওপেনার।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×