অধিনায়কত্ব নিয়েই রাজস্থানকে জেতালেন স্মিথ

  স্পোর্টস ডেস্ক ২০ এপ্রিল ২০১৯, ২০:৩২ | অনলাইন সংস্করণ

বাউন্ডারি হাঁকানোর পথে স্টিভ স্মিথের একটি শট। ছবি সংগৃহীত
বাউন্ডারি হাঁকানোর পথে স্টিভ স্মিথের একটি শট। ছবি সংগৃহীত

আজিঙ্কা রাহানেকে সরিয়ে আইপিএলের মাঝ পথে শনিবার নেতৃত্ব দেয়া হয় স্টিভ স্মিথকে। অস্ট্রেলিয়ার সাবেক এই অধিনায়কের ব্যাটে ভর করেই জয় পেয়েছে রাজস্থান রয়েলস। এই জয়ের পরও পয়েন্ট টেবিলের শেষ দিক থেকে (৯ ম্যাচে ৬ পয়েন্ট) দ্বিতীয় অবস্থানে পড়ে আছে রাজস্থান। তবে হেরে গেলেও (১০ ম্যাচে ১২ পয়েন্ট) ট্রফির লড়াইয়ে টিকে আছে রোহিত শর্মার নেতৃত্বাধীন মুম্বাই।

শনিবার জয়পুরের শাওয়া মানসিং স্টেডিয়ামে আইপিএলের ৩৬তম ম্যাচে মুখোমুখি হয় মুম্বাই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়েলস।

টস হেরে প্রথমে ব্যাট করে কুইন্টন ডি ককের ৬৫ রানের ইনিংসে ভর করে ৫ উইকেটে ১৬১ রান করে মুম্বাই। দলের হয়ে সর্বোচ্চ ৬৫ রান করেন আফ্রিকার ওপেনার ডি কক। তার ইনিংসটি ৪৭ বলে ছয়টি চার ও দুটি ছক্কায় সাজানো। এছাড়া ৩৪ রান করেন সুরাইয়া কুমার যাদব।

টার্গেট তাড়া করতে নেমে এক উইকেটে ৭৬ রান করা রাজস্থান, এরপর মাত্র এক রানে দুই উইকেট হারায়। অধিনায়ক স্টিভ স্মিথের দায়িত্বশীল ব্যাটিংয়ে জয়ের পথেই ছিল রাজস্থান।

জয়ের জন্য শেষ ১৮ বলে রাজস্থানের প্রয়োজন ছিল মাত্র ১৭ রান। ১৮তম ওভারে হার্দিক পান্ডিয়া মাত্র ৮ রান দিয়ে ১ উইকেট শিকার করেন। ঠিক পরের ওভারে রাজস্থানকে চেপে ধরেন যশপ্রিত বুমরাহ। ৫ রানে তুলে নেন এক উইকেট।

শেষ ওভারে জয়ের জন্য রাজস্থানের প্রয়োজন ছিল মাত্র ৪ রান। লাসিথ মালিঙ্গার করা ওভারের প্রথম বলে ফ্লিক করে দলকে জয়ে এনে দেন স্টুয়ার্ট বিন্নি।

দলের জয়ে ৪৮ বলে পাঁচটি চার ও একটি ছক্কায় ৫৯ রান করে ম্যাচ সেরার পুরস্কার জেতেন স্টিভ স্মিথ।

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×