পাকিস্তানের এই তারকা লেগ স্পিনারের বিশ্বকাপ অনিশ্চিত!

প্রকাশ : ২১ এপ্রিল ২০১৯, ১৪:১১ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে ইংল্যান্ড সিরিজ থেকে বাদ পড়লেন শাদাব খান। ফাইল ছবি

ইংল্যান্ড সিরিজ থেকে বাদ পড়ে গেলেন শাদাব খান। ভাইরাসে আক্রান্ত হওয়ার কারণে ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের এই লেগ স্পিনারের খেলা অনিশ্চিত। আর ইংল্যান্ড সিরিজে খেলতে না পারলে বিশ্বকাপেও তার খেলা নিয়ে সংশয় রয়েছে। 

ইংল্যান্ড সিরিজ থেকে শাদাব খানের বাদা পড়ার বিষয়টি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) অফিসিয়াল টুইটবার্তায় নিশ্চিত করে। 

বিশ্বকাপের স্বাগতিক দল ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে পাকিস্তান। বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে ইংল্যান্ডের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে এই সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ ছিল পাকিস্তানের ক্রিকেটারদের জন্য।

কিন্তু অসুস্থতার কারণে ইংল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেলেন শাদাব খান। ২০১৭ সালে জাতীয় দলে অভিষেকের পর থেকেই ধারাবাহিক পারফর্ম করে আসছেন তিনি। জাতীয় দলের হয়ে তিন ফরম্যাটের ক্রিকেটে ইতিমধ্যে ৭১ ম্যাচ খেলে ১০৩ উইকেট শিকার করে আস্থার প্রতিদান দিয়ে বিশ্বকাপ দলে সুযোগ করে নিয়েছেন এই তরুণ ক্রিকেটার।  

আগামী ৫ মে একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের আনুষ্ঠানিকতা শুরু হবে পাকিস্তানের।

এরপর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে দুই দল। তার আগে ইংল্যান্ডের মাঠে কাউন্টি ক্রিকেটের দুটি দলের বিপক্ষে প্রস্তুতি মূলক তিনটি ম্যাচ খেলার কথা রয়েছে পাকিস্তানের। 

পাকিস্তানের বিশ্বকাপ দল

মোহাম্মদ হাফিজ, ইমাম-উল-হক, বাবর আজম, আবিদ আলী, ফখর জামান, সরফরাজ আহমেদ (অধিনায়ক), হারিস সোহেল, শোয়েব মালিক, ফাহিম আশরাফ, হাসান আলী, ইমাদ ওয়াসিম, জুনায়েদ খান, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান ও শাহীন শাহ আফ্রিদি।