সৌরভের নামে অস্ট্রেলিয়ায় নতুন মদ!

  স্পোর্টস ডেস্ক ২২ এপ্রিল ২০১৯, ০০:১০ | অনলাইন সংস্করণ

সৌরভ গাঙ্গুলী
সৌরভ গাঙ্গুলী

ভারতের কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলীর নামে নতুন মদের আত্মপ্রকাশ ঘটেছে অস্ট্রেলিয়ায়।

ভারতীয় ক্রিকেট দলের সর্বকালের অন্যতম সেরা টেস্ট অধিনায়ক সৌরভকে সম্মাননা জানাতেই এমনটি করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট ভক্তরা। এখবর জানিয়েছে ইন্ডিয়াটাইমস।

তবে এ ঘটনাটি ইতিবাচকভাবেই দেখছে ভারতীয় সংবাদ মাধ্যম।

সম্প্রতি অস্ট্রেলিয়া সফরে যান গাঙ্গুলী। সেখানের পানশালার মেনু কার্ডের একটি মদের গায়ে লেখা ছিল, ফেরাল ‘গাঙ্গুলি’ ম্যাংগো লাসি আইএফএ নামের এই বিয়ার।

পানশালার সেই মেন্যুর ছবি তুলে তা সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে পোস্ট দেন ভরত সুন্দরসান নামের ভারতীয় এক ক্রিকেট অনুরাগী।

তিনি ছবির ক্যাপশনে লেখেন, অস্ট্রেলিয়ায় সৌরভকে বিশেষ কেউ পছন্দ করেন না, এমনটাই জানা ছিল। কিন্তু সৌরভের নামে নতুন বিয়ারের নামকরণ করে কার্যক্ষেত্রে তাকে দেশের সর্বোচ্চ সম্মান জানাল অস্ট্রেলিয়া। আশা করি সৌরভ গঙ্গোপাধ্যায় বিষয়টি সম্পর্কে ওয়াকিবহাল!

সৌরভ গাঙ্গুলী ভারতের হয়ে টেস্ট এবং ওয়ানডে মিলে ৪২৪ ম্যাচে ৩৮টি সেঞ্চুরির সাহায্যে ১৮ হাজার ৫৭৫ রান সংগ্রহ করেন। তার চেয়েও বড় কথা হলো ওয়ানডে ক্রিকেটে শচীন টেন্ডুলকারের পর দ্বিতীয় ভারতীয় ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ ১১ হাজার ২২১ রান সংগ্রহ করেন সৌরভ।

গাঙ্গুলীর নেতৃত্বে ৪৯টি টেস্টের মধ্যে ২১টিতে জয় পায় ভারত। আর ওয়ানডে ক্রিকেটে ১৪৬ ম্যাচে নেতৃত্ব দিয়ে ভারতকে ৭৬টিতে জয় উপহার দেন সৌরভ।

ক্রিকেট থেকে অবসরে যাওয়ার পর ধারাভাষ্য পেশায় জড়িয়ে যাওয়ার পাশাপাশি ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গলের (সিএবি) সভাপতির দায়িত্ব পালন করে যাচ্ছেন। চলমান আইপিএলে দিল্লি ক্যাপিটালসের পরামর্শকের দায়িত্ব পালন করছেন সৌরভ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×