বাংলাদেশকে বাড়তি নিরাপত্তা দেবে না ইংল্যান্ড

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৯, ১২:৩৩ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস রিপোর্টার

নিউজিল্যান্ড সফরে ক্রাইস্টচার্চ হামলার পর নড়েচড়ে বসেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জাতীয় ক্রিকেট দলের নিরাপত্তা নিয়ে সোচ্চার টাইগার কর্মকর্তারা। স্বাভাবিকভাবেই আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও বিশ্বকাপের আগে লেস্টারশায়ারে ৭-৮ দিন অনুশীলন ক্যাম্পের জন্য ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) কাছে বাড়তি নিরাপত্তা চেয়েছিলেন তারা। তবে তা নাকচ করে দিয়েছেন ইংলিশ হর্তাকর্তারা।

বিসিবি মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ইসিবি জানিয়েছে, লেস্টারশায়ারে বাংলাদেশকে সশস্ত্র নিরাপত্তারক্ষী দেয়া সম্ভব নয়। এটি শুধু ব্রিটিশ রাজপরিবারকেই দেয়া হয়। তবে বিশ্বকাপ চলাকালীন আমাদের দলের সঙ্গে দুজন নিরাপত্তা লিয়াজোঁ কর্মকর্তার থাকার কথা, তারা এখন লেস্টারশায়ার থেকেই দায়িত্ব পালন করবেন। তাদের খরচ বহন করবে বিসিবি। তারা প্রয়োজনে নিরাপত্তার জন্য স্থানীয় পুলিশের সঙ্গে যোগাযোগ করবেন।

এদিকে আসন্ন ত্রিদেশীয় সিরিজে আয়ারল্যান্ড ক্রিকেট বোর্ডের (এসিবি) কাছে বিশেষ নিরাপত্তা চেয়েছে বিসিবি। আদৌ তা দেয়া সম্ভব কিনা দ্রুত জানতে চেয়েছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

আগামী ৫ মে শুরু হবে তিন জাতি সিরিজ। এতে স্বাগতিকদের সঙ্গে অপর দল ওয়েস্ট ইন্ডিজ। ফাইনাল খেললে ১৮ মে আইরিশ ডেরা ছেড়ে যাবে বাংলাদেশ দল। ব্যত্যয় ঘটলে আগেই যাবে। ২৩ মে আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপের কার্যক্রম শুরু হবে। এর আগ পর্যন্ত লেস্টারশায়ারে নিজেদের ব্যবস্থাপনায় অনুশীলন ক্যাম্প করবে টাইগাররা।