‘রেকর্ড’ ছক্কায় বল হারালেন ধোনি

  স্পোর্টস ডেস্ক ২২ এপ্রিল ২০১৯, ১৩:৩৫ | অনলাইন সংস্করণ

ধোনি,

বয়স ৩৮ ছুঁই ছুঁই। এ বয়সেও মহেন্দ্র সিং ধোনির ব্যাটে তারুণ্যের ছাপ। চলমান আইপিএলে ব্যাটকে তলোয়ার বানিয়ে বোলারদের কচুকাটা করে ছাড়ছেন তিনি। বিশেষ করে স্লগ ওভারে। গতকাল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষেও তাণ্ডব চালিয়েছেন তিনি। মাত্র ৪৮ বলে খেলেছেন ৮৪ রানের ঝড়ো ইনিংস।

ধোনি এ দুর্দান্ত ইনিংস খেলার পথে মেরেছেন ৫টি চার ও ৭টি দৃষ্টিনন্দন ছক্কা। এর মধ্যে একটি ওভার বাউন্ডারি ছিল ১১১ মিটারের। ম্যাচের শেষ ওভারে উমেশ যাদবকে ছক্কাটি হাঁকান তিনি। সেটি স্টেডিয়ামের বাইরে গিয়ে আছড়ে পড়ে। পরে বলটি আর খুঁজে পাওয়া যায়নি।

ধোনির মারা ছক্কাটি আইপিএলের ১২ বছরের ইতিহাসে সবচেয়ে বড় ছক্কার বিচারে সপ্তম। এ রেকর্ডের দিনে অবশ্য শেষ হাসি হাসতে পারেনি চেন্নাই সুপার কিংস। থ্রিলার ম্যাচে মাত্র ১ রানে কোহলির বেঙ্গালুরুর কাছে হেরে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

জয়ের জন্য শেষ ৬ বলে চেন্নাইয়ের দরকার ছিল ২৬ রান। চার-ছক্কার ফুলঝুরি ছুটিয়ে প্রথম ৫ বলে ২৪ রান তুলে ফেলেন ধোনি। এতে শেষ বলে সমীকরণ দাঁড়ায় মাত্র ২ রান। তবে দুর্ভাগ্যক্রমে উমেশের ইয়র্কারটি ব্যাটে লাগাতে পারেননি তিনি।

অবশ্য প্রাণপণ দৌড়ে ম্যাচে সমতায় আনার চেষ্টা করেন চেন্নাই অধিনায়ক। তবে তিনি নন-স্ট্রাইকে পৌঁছে গেলেও মূল-স্ট্রাইকে শার্দুল ঠাকুর পৌঁছানোর আগেই উইকেট ভেঙে দেন উইকেটরক্ষক পার্থিব প্যাটেল। ফলে ১ রানের রুদ্ধশ্বাস জয় পায় বিরাট বাহিনী। এর আগে ব্যাট করতে নেমে ৭ উইকেটে ১৬১ রান করেন বিজয়ীরা।

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×