আইপিএলে প্রথম ভারতীয় হিসেবে ধোনির নতুন রেকর্ড

  স্পোর্টস ডেস্ক ২২ এপ্রিল ২০১৯, ১৭:০২ | অনলাইন সংস্করণ

মহেন্দ্র সিং ধোনি
মহেন্দ্র সিং ধোনি

আইপিএলে মহেন্দ্র সিং ধোনি আরও একটি মাইলফলক অর্জন করেছেন। চেন্নাই সুপার কিংসের অধিনায়ক ধোনি এবার প্রথম ভারতীয় হিসেবে ২০০ ছক্কার রেকর্ড গড়েছেন।

রোববার রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষেও ব্যাটিং তাণ্ডব চালিয়েছেন ধোনি। মাত্র ৪৮ বলে খেলেছেন ৮৪ রানের ঝড়ো ইনিংস। তাতে রয়েছে সাতটি দৃষ্টি নন্দন ছক্কা।

এদিন সাতটি ছক্কা হাকিয়ে দুটি রেকর্ড গড়েছেন ধোনি। ইনিংসের ২০তম ওভারে হাঁকান ১১১ মিটার লম্বা ছক্কা। যেটা আইপিএলর ইতিহাসে সর্বোচ্চ হিসেবে সপ্তম। অন্যটি হলো এদিন সাতটি ছক্কা হাঁকানোর পথে প্রথম ভারতীয় ব্যাটসম্যান হিসেবে ২০০ ছক্কার রেকর্ড গড়েন ধোনি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের চলমান আসরসহ ১২ অ্যাডিশনে সর্বোচ্চ ৩২৩টি ছক্কার রেকর্ড গড়েছেন ক্রিস গেইল। ওয়েস্ট ইন্ডিজের এই ব্যাটিং দানবের আশপাশেও কেউ নেই।

আইপিএলে ২০৪টি ছক্কা হাঁকিয়ে দ্বিতীয় পজিশনে আছেন দক্ষিণ আফ্রিকান ড্যাশিং ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স। ২০৩টি ছক্কা হাঁকিয়ে তৃতীয় পজিশনে আছেন মহেন্দ্র সিং ধোনি।

তবে সর্বোচ্চ চার হাঁকানোর দিক থেকে শীর্ষে রয়েছেন সুরেশ রায়না ও বিরাট কোহলি। ভারতীয় এই দুই তারকা ব্যাটসম্যান ৪৭৩টি করে চার মারেন। ৪৪৮টি চারের রেকর্ড রয়েছে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের।

৩৫৯টি চার হাঁকান ক্রিস গেইল। ৩৫২টি চারের রেকর্ড রয়েছে এবি ডি ভিলিয়ার্সের।

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×