রাহানের প্রশংসায় পঞ্চমুখ শচীন

প্রকাশ : ২২ এপ্রিল ২০১৯, ২২:৫২ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

ব্যাটিংয়ে ঝড় তুলে সেঞ্চুরি করেন আজিঙ্কা রাহানে। ছবি: সংগৃহীত

ব্যাটিং তাণ্ডব চালিয়ে সেঞ্চুরি করা আজিঙ্কা রাহানের প্রশংসায় পঞ্চমুখ কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার। ৫৮ বলে সেঞ্চুরি করা রাজস্থান রয়েলসের এই তারকা ওপেনারকে অভিনন্দন জানিয়েছেন কিংবদন্তি ক্রিকেটার শচীন।  

আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে ১০০টি সেঞ্চুরির রেকর্ড গড়া শচীন টেন্ডুলকার নিজের ভেরিফায়েড টুইটারে বলেন, ‘রাহানে আজ খুব স্মার্টলি খেলেছে। তার অনবদ্য ব্যাটিং দেখে আমি রীতিমতো মুগ্ধ। আশা করি সে এই পারফরম্যান্সের ধারাবাহিকতা অব্যাহত রাখেব।’

অধিনায়কের দায়িত্ব ছেড়ে আজিঙ্কা রাহানে যেন হাফ ছেড়ে বাঁচলেন। নেতৃত্ব ছাড়ার এক ম্যাচ পরেই ব্যাটিং তাণ্ডব চালান রাজস্থান রয়েলসের এই তারকা ওপেনার। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে অনবদ্য ব্যাটিং করে তুলে নেন সেঞ্চুরি।


ইনিংসের শুরুতে ব্যাটিংয়ে নেমে শেষ বল পর্যন্ত খেলে যান রাহানে। ৫৮ বলে শতরান পূর্ণ করা রাহানে থামেন ১০৫ রানে। তার শতরানের ম্যাজিক ফিগারের ইনিংসটি ৬৩ বলে ১১টি চার ও তিনটি ছক্কায় সাজানো।

সোমবার জয়পুরের শাওয়াই মানসিং স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করে রাজস্থান। দিল্লির বিপক্ষে ইনিংসের শুরু থেকেই দুর্দান্ত ব্যাটিং করে যান রাহানে।

দলীয় ৫ রানে ওপেনার সাঞ্জু স্যামসনের বিদায়ের পর দ্বিতীয় উইকেটে স্টিভ স্মিথকে সঙ্গে নিয়ে ১৩০ রানের জুটি গড়েন।

৩২ বলে ৫০ রান করে ফেরেন অধিনায়ক স্টিভ স্মিথ। তার বিদায়ের পরও ব্যাটিং তাণ্ডব অব্যাহত রাখেন রাহানে। আইপিএলের ১২ আসরের ইতিহাসে এদিন ৫৮তম সেঞ্চুরি করেন রাহানে। তবে চলতি আইপএলে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে সেঞ্চুরি করেন তিনি।

চলতি আসরে এর আগে সাঞ্জু স্যামসন, জনি বেয়ারস্টো, ডেভিড ওয়ার্নার, লোকেশ রাহুল ও বিরাট কোহলি সেঞ্চুরি করেন।

রাহানের সেঞ্চুরিতে ভর করে ৬ উইকেটে ১৯১ রান করে রাজস্থান। দলের হয়ে সর্বোচ্চ ১০৫ রান করেন রাহানে। এছাড়া ৩২ বলে আটটি চারের সাহায্যে ৫০ রান করে ফেরেন অস্ট্রেলিয়ান তারকা ক্রিকেটার স্মিথ।