গেইলকে ছাপিয়ে ২৫ বলে সেঞ্চুরি জর্জ মানজির!

  স্পোর্টস ডেস্ক ২৩ এপ্রিল ২০১৯, ০১:৩৬ | অনলাইন সংস্করণ

স্কটল্যান্ডের ব্যাটসম্যান জর্জ মানজি। ছবি: আইসিসি
স্কটল্যান্ডের ব্যাটসম্যান জর্জ মানজি। ছবি: আইসিসি ক্রিকেট

গেইলের বিস্ফোরক ইনিংস ছাপিয়ে মাত্র ২৫ বলে সেঞ্চুরির অসাধারণ কীর্তি গড়েছেন স্কটল্যান্ডের ব্যাটসম্যান জর্জ মানজি। এ সেঞ্চুরি গড়ার পথে ৬ বলে ৬ ছক্কাও হাঁকিয়েছেন তিনি। তবে এ ম্যাচটি আনঅফিসিয়াল হওয়ায় এখন পর্যন্ত দ্রুততম সেঞ্চুরি হিসেবে গেইলের নামই রেকর্ডে থাকবে।

সোমবার আইসিসির অফিসিয়াল ওয়েবসাইট আইসিসি ক্রিকেট ডটকম এ তথ্য জানিয়েছে।

টি-২০ ম্যাচে গেইলের সেঞ্চুরিটি ছিল মাত্র ৩০ বলে।

৩৯ বলে ১৪৭ রানের এক বিধ্বংসী ইনিংস খেলে ক্রিকেট বিশ্বে নতুন চমক সৃষ্টি করেছেন স্কটল্যান্ডের এ ব্যাটসম্যান। তার ইনিংসটি ছিল ৫টি চার আর ২০টি ছক্কায় সাজানো।

গ্লুচেস্টারশায়ারের হয়ে বাথ সিসি একাদশের বিপক্ষে এক আনঅফিসিয়াল ম্যাচে খেলতে নেমে মাত্র ১৭ বলে অর্ধশতক পেরিয়ে যান। পরের ৮ বলে পৌঁছে যান শতকে।

টি-২০ ম্যাচে নির্ধারিত ২০ ওভারে মাত্র ৩ উইকেটে ৩২৬ রানের বিশাল পাহাড় গড়ে জর্জ মানজির দল।

ওই ম্যাচে জর্জ মানজির সঙ্গে জিপি উইলো শতক হাঁকান ৫৩ বলে। তিন নম্বরে ব্যাটিংয়ে নামা টম প্রাইসও করেন বিধ্বংসী ব্যাটিং। তিনি খেলেন ২৩ বলে ৫০ রানের ঝড়ো ইনিংস।

৩৯ বলে ১৪৭ রান করে থামেন জর্জ মানজি। ব্রাউনের বলে হ্যানকিনসের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন জর্জ মানজি। জবাবে ব্যাটিং করতে নেমে বাথ সিসি করে ২১৪ রান। ১১২ রানের বড় জয় পায় গ্লুচেস্টারশায়ার।

অফিসিয়াল টি-২০ তে সবচেয়ে দ্রুত শতকের রেকর্ড ক্যারিবিয়ান হার্ড হিটার ক্রিস গেইলের। ক্রিস গেইল শতক পূরণ করেছিলেন ৩০ বলে। তার চেয়ে পাঁচ বল কম খেলে শতক পূর্ণ করেছেন জর্জ মানজি।

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে খেলেছিলেন অপরাজিত ১৭৫ রানের ইনিংস। টি-২০ তে এটিই যেকোনো ব্যাটসম্যানের জন্য সর্বোচ্চ স্কোর।

সূত্র: আইসিসি ক্রিকেট ডটকম

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×