দিল্লিকে জেতাতে রিকি পন্টিংয়ের কৌশল!

  স্পোর্টস ডেস্ক ২৩ এপ্রিল ২০১৯, ০২:৪৩ | অনলাইন সংস্করণ

দিল্লির বর্তমান কোচ রিকি পন্টিং। ফাইল ছবি
দিল্লির বর্তমান কোচ রিকি পন্টিং। ফাইল ছবি

অস্ট্রেলিয়ার দুই বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিংয়ের বিশেষ কৌশলেই জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। এমন ইঙ্গিত দিয়েছেন দলটির তরুণ অধিনায়ক শ্রেয়াস আয়ার।

দলের জয় নিয়ে এক প্রতিক্রিয়ায় দিল্লি অধিনায়ক বলেন, দলের পারফরম্যান্সে আমি খুশি। আমরা জানতাম রাজস্থানের ব্যাটসম্যানরা সবাই দ্রুত আউট হয়ে যাবে। তবে রাহানে খুব ভালো খেলেছে। তার কারণে ওরা ম্যাচে লড়াইয়ের পুঁজি পেয়েছে। সম্মানজনক স্কোর গড়তে বড় অবদান রাখেন রাহানে।

‘কিন্তু একসময় ওদের ব্যাটিং দেখে মনে হয়েছিল ২০০ ছাড়িয়ে অনেক দূর চলে যাবে। কিন্তু ওদের ১৯১ রানে আটকে রাখাটাও বড় ব্যাপার ছিল।’

দলের কোচ রিকি পন্টিং কী কী কৌশল অবলম্বন করেন তার বিস্তারিত ব্যাখ্যা না দিয়ে দিল্লি অধিনায়ক শ্রেয়াস আয়ার বলেন, ব্যাটিংয়ের সময়ে আমাদের কোচ রিকি পন্টিং বলেছিলেন তোমরা তোমাদের স্বাভাবিক খেলার চেষ্টা করো। কোন চাপ নেয়ার প্রয়োজন নেই। দেখবে ম্যাচ তোমাদের অনুকূলে চলে আসবে।

‘সেই কাজটা শিখর ধাওয়ান ও পৃথ্বী শ ভালোভাবেই করেছে। বাকিটা সম্পন্ন করেছে প্যান্ট। ওর অসাধারণ ব্যাটিং নৈপুণ্যেই শেষ পর্যন্ত আমরা জয় পেয়েছি।’

প্রসঙ্গত, আজিঙ্কা রাহানের অনবদ্য সেঞ্চুরির ওপর ভর করে নির্ধারিত ২০ ওভারে ১৯১ রান সংগ্রহ করে রাজস্থান রয়্যালস। তবে ৬৩ বলে অপরাজিত ১০৫ রানের ঝলমলে ইনিংস উপহার দিয়েও শেষ হাসি হাসতে পারেননি রাজস্থানের পক্ষে সেঞ্চুরি হাঁকানো আজিঙ্কা রাহানে।

১৯২ রানের টার্গেটে ব্যাট করতে নেমে চার বল হাতে রেখেই ৬ উইকেটে জয়ের বন্দরে পৌঁছে যায় দিল্লি ক্যাপিটালস। এ জয়ের ফলে চেন্নাইকে সরিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে উঠে যায় তারা।

দিল্লির পক্ষে রিশভ প্যান্ট ৩৬ বলে ৭৮ রান করে অপরাজিত ছিলেন। তার ইনিংসটি ছিল ৬টি চার আর ৪টি ছক্কায় সাজানো।

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×