বিশ্বকাপে অপ্রত্যাশিত কিছু করে দেখাবে বাংলাদেশ: রমিজ রাজা

  স্পোর্টস ডেস্ক ২৩ এপ্রিল ২০১৯, ১২:৫৩ | অনলাইন সংস্করণ

রমিজ,

এখন যেকোনো দলকে হারাতে সক্ষম বাংলাদেশ ক্রিকেট দল। স্বাভাবিকভাবেই আসন্ন বিশ্বকাপে অঘটন ঘটাতে পারেন টাইগাররা। অভিজ্ঞতাসম্পন্ন ক্রিকেটারে ঠাসা দলটিকে ক্রিকেটের বৈশ্বিক আসরের 'ডার্কহর্স' হিসেবে আখ্যা দিয়েছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ও জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা।

মাশরাফি-সাকিবদের মধ্যে রয়েছে তুমুল উদ্যম, আছে দৃঢ়প্রত্যয়ী মনোভাব। মূলত তাই তাদের বিশ্বের যেকোনো দলের বিপক্ষে জয় ছিনিয়ে নিতে এগিয়ে রাখে সবসময়। বিশ্বকাপে বেশ কয়েকটি ম্যাচে অপ্রত্যাশিত কিছু করে বসবেন তারা বলে বিশ্বাস করেন রমিজ।

তিনি বলেন, বিশ্বকাপের মতো মঞ্চে বড় কিংবা ছোট দল বলে কিছু নেই। দলের খেলোয়াড়দের মধ্যে উদ্যম ও অভিজ্ঞতা থাকলে যেকোনো কিছু করা সম্ভব। পাশাপাশি সমর্থনটা জরুরি। বাংলাদেশের সবই আছে। আর এগুলো বিদ্যমান থাকলে আপনি আগুনে লাফ দিতেও দ্বিধা করবেন না। আপনি যদি দৃঢ় প্রতিজ্ঞ হন, নিজের সামর্থ্যের প্রতি বিশ্বাসী হন, প্রতিপক্ষকে আমলে না নিয়ে নিজের জায়গায় প্রত্যয়ী থাকেন তা হলে সাফল্য আসবেই।

জনপ্রিয় ধারাভাষ্যকার বলেন, বিশ্বকাপে বাংলাদেশ এমন করতে পারে। এখানে সর্বোচ্চপর্যায়ের ক্রিকেট খেলতে হবে। কারণ এই টুর্নামেন্টের ফরম্যাট আলাদা। সব দলের বিপক্ষে খেলতে হবে। টাইগাররা অঘটন ঘটাতে সক্ষম। বিশ্বকাপে ডার্সহর্স তারা। এই টুর্নামেন্টে অনেক দলের বিপক্ষেই বিপর্যয় ঘটাতে পারে তারা।

২০০৭ বিশ্বকাপে গ্রুপপর্বে শক্তিশালী ভারতকে হারিয়ে সেরা আটে ওঠে বাংলাদেশ। শীর্ষ আটে সেই আসরের অন্যতম হট ফেভারিট দক্ষিণ আফ্রিকাকে হারান লাল-সবুজ জার্সিধারীরা। ২০১১ বিশ্বকাপে ঘরের মাঠে ইংল্যান্ডকে পরাজিত করেন তারা। ২০১৫ বিশ্বকাপেও ইংলিশদের বিদায় করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেন সাকিব-তামিমরা।

এবারও বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় এ টুর্নামেন্টে অঘটন ঘটাতে প্রস্তুত টাইগাররা। আগামী ৩০ মে শুরু হবে ক্রিকেটের সর্বোচ্চ আসর। ১০ দলের অংশগ্রহণে অনুষ্ঠিত মেগা ইভেন্টে প্রতিটি দল প্রত্যেকের সঙ্গে একবার করে মোকাবেলা করবে। সম্পূর্ণ উন্মুক্ত শোপিস আসরে সর্বোচ্চ ক্রিকেট খেলেই শিরোপা জিততে হবে সম্ভাব্য চ্যাম্পিয়নদের।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×