বাংলাদেশের দুর্বলতায় হাত দিলেন রমিজ রাজা

  স্পোর্টস ডেস্ক ২৩ এপ্রিল ২০১৯, ১৫:৩১ | অনলাইন সংস্করণ

রমিজ,

এখন পর্যন্ত ক্রিকেটের ওয়ানডে ফরম্যাটে সবচেয়ে বেশি সাফল্য পেয়েছে বাংলাদেশ। ক্রিকেট পরাশক্তি প্রায় দলের বিপক্ষে সিরিজ জিতেছে টাইগাররা। তবে ত্রিদেশীয় বা বড় কোনো টুর্নামেন্টের শিরোপা জেতা হয়নি তাদের।

এখন পর্যন্ত মোট সাতবার ফাইনাল ও সেমিফাইনাল খেললেও কাঙ্ক্ষিত ট্রফির পাশে নিজেদের নাম লেখাতে ব্যর্থ হয়েছে বাংলাদেশ। সেই অভিজ্ঞতা ছাড়াই ইংল্যান্ড বিশ্বকাপে খেলতে যাচ্ছেন মাশরাফি-সাকিবরা। বিশ্বমঞ্চে একে তাদের দুর্বল জায়গা বলে মনে করছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার এবং জনপ্রিয় ধারাভাষ্যকার রমিজ রাজা।

তিনবার এশিয়া কাপের ফাইনালে উঠেও শিরোপা জয়ের সুযোগ হাতছাড়া করেছে বাংলাদেশ। এ ছাড়া বেশ কয়েকবার ত্রিদেশীয় সিরিজের ফাইনালেও হেরেছে টাইগাররা। টুর্নামেন্ট জেতার অভ্যাস না থাকলে অভিজ্ঞতার অভাবে স্বাভাবিকভাবেই বড় মঞ্চে পিছিয়ে পড়তে হয়। রমিজের মতে, তাদের দ্রুত এটি ঠিক করতে হবে।

ইউটিউবে বাংলাদেশ স্কোয়াড বিশ্লেষণ করতে গিয়ে তিনি বলেন, বাংলাদেশ এখন পর্যন্ত কোনো আন্তর্জাতিক ট্রফি জিততে সক্ষম হয়নি। দলটির অন্যতম দুর্বলতা এটি। সাত সেমিফাইনাল ও ফাইনাল খেলেছে বিভিন্ন টুর্নামেন্টে। তবে অদ্যাবধি শিরোপা মুঠোবন্দি করতে পারেনি। বিশ্বকাপের মতো বড় মঞ্চে ভালো করতে হলে শিরোপা জেতার অভিজ্ঞতা থাকতে হবে। তা না হলে সহজ সুযোগও হাতছাড়া হয়ে যেতে পারে। লক্ষ্যের কাছাকাছি থাকলেও অভিজ্ঞতার অভাবে পরিস্থিতি ঘোলাটে হয়ে যেতে পারে।

ধারাভাষ্য কক্ষ মাতানো এ ক্রিকেট ব্যক্তিত্ব বলেন, ধীরে ধীরে শিরোপার দিকে এগোচ্ছে বাংলাদেশ। সবশেষ এশিয়া কাপে ভারতের পর সবচেয়ে ভালো দল ছিল মাশরাফিরা। ফাইনালে টিম ইন্ডিয়ার কাছে হেরেছে তারা। একইভাবে নিদাহাস ট্রফির ফাইনালেও শিরোপার কাছে গিয়ে পড়শীদের বিপক্ষে হেরেছে টাইগাররা। দ্রুত জায়গাটি ঠিক করতে হবে। কোনো ট্রফি ঘরের তোলার অভিজ্ঞতা ছাড়াই বিশ্বকাপে যাচ্ছে বাংলাদেশ। এটি বড় নেতিবাচক দিক।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×