রিশব প্যান্টকে বিশ্বকাপে না নেয়া ভারতের ভুল: পন্টিং

প্রকাশ : ২৩ এপ্রিল ২০১৯, ২০:৪৩ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

কোচ রিকি পন্টিংয়ের সঙ্গে রিশব প্যান্ট। ফাইল ছবি

অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ ট্রফি উপহার দেয়া অধিনায়ক রিকি পন্টিং বলছেন, বিশ্বকাপে রিশব প্যান্টকে না নিয়ে ভারত বড় ধরণের ভুল করেছে। 

অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার পন্টিং আইপিএলের চলতি আসরে দিল্লি ক্যাপিটালসের কোচের দায়িত্ব পালন করছেন। আর সেই দলেই দুর্দান্ত পারফর্ম করছেন রিশব প্যান্ট। তার ব্যাটিং নৈপুণ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে দিল্লি।

ভারতীয় এই তরুণ তারকা ব্যাটসম্যান প্রসঙ্গে পন্টিং বলেন, রিশব প্যান্ট বর্তমানে ফর্মের তুঙ্গে রয়েছে। তাছাড়া ইংল্যান্ডের কন্ডিশনে ইনিংসের মাঝের ওভারগুলোতে স্পিনারদের বিপক্ষে রিশব ধ্বংসাত্মক হয়ে উঠতে পারত। আমার মনে হয় ওকে বিশ্বকাপে না নিয়ে ভারত ভুল করেছে। 

দিল্লির এই প্রধান কোচ আরও বলেন, বিশ্বকাপে সুযোগ না পেয়ে রিশব অনেক কষ্ট পেয়েছে। আমি তাকে বলেছি, হতাশ হওয়ার কিছু নেই, নিজেকে ফিট রাখতে পারলে বিশ্বকাপ খেলার সম্ভাবনা আছে। 

অনেক সমালোচনার পর রিশব প্যান্ট এবং আম্বাতি রাইডুকে বিশ্বকাপ দলে স্ট্যান্ডবাই হিসেবে নেয় ভারত। 

চলতি আইপিএলে রিশব প্যান্ট দুর্দান্ত ফর্মে আছেন। গতকাল সোমবার রাজস্থান রয়েলসের বিপক্ষে ৩৬ বলে অপরাজিত ৭৮ রানের ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন প্যান্ট। তার বাটিং তাণ্ডবের ম্যাচে বিফলে যায় আজিঙ্কা রাহানের সেঞ্চুরি। 

চলতি আইপিএলে রান সংগ্রহের তালিকায় সেরা দশে আছেন দিল্লি ক্যাপিটালসের এই টপঅর্ডার ব্যাটসম্যান। ইতিমধ্যে ১১ ম্যাচে দুই ফিফটির সাহায্যে ৩৭.৩৩ গড়ে ৩৩৬ রান করে এবি ডি ভিলিয়ার্সের ‍ওপরে আছেন তিনি।

বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট দল

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), শেখর ধাওয়ান, লোকেশ রাহুল, বিজয় শংকর, মহেন্দ্র সিং ধোনি (উইকেট কিপার), কেদার যাদব, দীনেশ কার্তিক, জুববেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবেনশ্বর কুমার, জাসপ্রীত বুমরাহ, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা ও মোহাম্মদ সামি।