খেলার সুযোগ পাবেন না আগে থেকেই জানতেন সাকিব

  স্পোর্টস ডেস্ক ২৪ এপ্রিল ২০১৯, ১৩:৫৪ | অনলাইন সংস্করণ

সাকিব,

এবারের আইপিএলে একাধিক বিদেশি তারকা নিয়ে দল সাজিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। মাত্র চারজন বিদেশি খেলোয়াড় একাদশে রাখার নিয়ম থাকায় সেভাবে খেলার সুযোগ পাননি বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। দলের বিদেশি ক্রিকেটারদের দুর্দান্ত পারফরম্যান্স এবং কম্বিনেশনের কারণে টুর্নামেন্টে এখন পর্যন্ত মাত্র দুটি ম্যাচে কমলা জার্সিতে মাঠে নামার সুযোগ পেয়েছেন তিনি। টানা আট ম্যাচ বসে থাকতে হয়েছে সাইডবেঞ্চে।

ফর্মের তুঙ্গে থাকায় হায়দরাবাদের ইনিংস গোড়াপত্তন করতে দেখা গেছে দুই বিদেশি ওপেনার ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টোকে। অধিনায়কত্বের কারণে একাদশে নিয়মিত থাকতে হয়েছে কেন উইলিয়ামসনকে। বরাবরের মতো এবারো ফ্র্যাঞ্চাইজিটি ভরসা রেখেছেন লেগস্পিন জাদুকর রশিদ খানের ওপর। বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও দ্যুতি ছড়িয়েছেন তিনি।

ফলে সাকিব ছাড়াও ডাগআউটে বসে থাকতে হয়েছে মার্টিন গাপটিল, মোহাম্মদ নবী, বিলি স্টেনলেকের মতো তারকারদের। বিদেশি তারকাখচিত দলের একাদশে সুযোগ পাওয়া সহজ হবে না আগে থেকেই জানতেন সাকিব। অবশ্য দলের প্রথম ম্যাচেই খেলার সুযোগ পান তিনি। তবে নিজের নামের প্রতি সুবিচার করতে পারেননি। সঙ্গত কারণেই একাদশ থেকে ছিটকে যান বিশ্বসেরা অলরাউন্ডার।

চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাকিব বলেন, পেশাগত দিক থেকে আমরা আমাদের দায়িত্ব সম্পর্কে অবগত। যেভাবে আমাদের বিদেশি ক্রিকেটাররা পারফরম করেছে, আমাকে নেয়ার কোনো সুযোগ ছিল না। আমি জানতাম এমনটা হবে। ওয়ার্নার, বেয়ারস্টো দলের ৬০-৭০ ভাগের মতো রান করে দিচ্ছিল। কেন উইলিয়ামসন অধিনায়ক এবং রশিদ তো রশিদই। তাদের জ্বালাময়ী পারফরম্যান্সের ভিড়ে দলে জায়গা পাওয়া খুবই কঠিন। তবে আমি কঠোর পরিশ্রম করেছি। সুযোগ পেলে দলের জন্য অবদান রাখার জন্য প্রস্তুত হয়েছি।

টুর্নামেন্টে হায়দরাবাদের প্রথম ম্যাচে দলে সুযোগ পেয়েছিলেন সাকিব। কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে সেই ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পাননি তিনি। ৪ ওভার হাত ঘুরিয়ে ৪২ রান খরচায় শিকার করেন ১ উইকেট। এরপর আট ম্যাচ একাদশের বাইরে থেকেছেন। সুযোগ পেয়েছেন চেন্নাইয়ের বিপক্ষে মাঠে নামার। এতেও ব্যাটিংয়ের সুযোগ পাননি বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি ক্যাপ্টেন। তবে উইকেটের দেখা না পেলেও বল হাতে কিপটে বোলিং করেছেন তিনি, দিয়েছেন মাত্র ৬.৭৫ ইকোনমিতে ২৭ রান।

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×