শচীনের জন্মদিনে কুইজে মিলবে আইপিএল টিকিট

  স্পোর্টস ডেস্ক ২৪ এপ্রিল ২০১৯, ১৯:৩৭ | অনলাইন সংস্করণ

শচীন টেন্ডুলকার

ক্রিকেটের কিংবদন্তির ৪৬তম জন্মদিন উপলক্ষে বিশেষ কুইজের আয়োজন করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএলের এই দলটির প্রথম অধিনায়কের দায়িত্ব পালন করেছেন শচীন। আজ ২৪ এপ্রিল তার জন্মদিন। শচীনের জন্মদিন উপলক্ষে আয়োজিত কুইজ প্রতিযোগিতার বিয়জয়ীরা পাবেন আইপিএল ম্যাচ দেখার টিকিট।

আগামী ২ মে মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে সাকিব আল হাসানদের সানরাইজার্স হায়দরাবাদের মুখোমুখি হবে মুম্বাই। শচীনকে নিয়ে সঠিক প্রশ্ন উত্তর দিলে মিলবে সেই ম্যাচের টিকিটি।

ক্রিকেটের এই মহাতারকার জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন অতীত এবং বর্তমানের তারকা ক্রিকেটাররা।

প্রসঙ্গত, ১৯৭৩ সালের ২৪ এপ্রিল মুম্বাইয়ের এক নার্সিং হোমে জন্মেছিলেন শচীন রমেশ টেন্ডুলকার।

১৯৮৯ সালে মাত্র ১৬ বছর বয়সে ক্রিকেটে অভিষেক ঘটে তার। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের পর থেকেই একের পর এক রেকর্ড গড়েন ভারতীয় এই সাবেক অধিনায়ক।

ক্রিকেট বিশ্বে তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি সেঞ্চুরির সেঞ্চুরি করেছেন। এছাড়া ওয়ানডে ক্রিকেটে প্রথম ডাবল সেঞ্চুরি হাঁকান শচীন।

ভারতের হয়ে ২০০ টেস্টে ৫১টি সেঞ্চুরির সাহায্যে ১৫ হাজার ৯২১ রান করেন শচীন। ২০১২ সালে ওয়ানডে থেকে বিদায় নেন তিনি। তার আগে ২৩ বছরের ওয়ানডে ক্যারিয়ারে ৪৬৩ ম্যাচে ৪৯টি সেঞ্চুরিতে ১৮ হাজার ৪২৬ রান সংগ্রহ করেন শচীন। ওয়ানডে ক্রিকেটে প্রথম ব্যাটসম্যান হিসেবে ডাবল সেঞ্চুরির ইতিহাস গড়েন তিনি।

বর্তমানে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) মুম্বাই ইন্ডিয়ান্সের পরামর্শক হিসেবে আছেন শচীন টেন্ডুলকার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×