আইপিএল ছাড়ছেন একঝাঁক তারকা ক্রিকেটার

  স্পোর্টস ডেস্ক ২৫ এপ্রিল ২০১৯, ১২:১৪ | অনলাইন সংস্করণ

আইপিএল,

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে বিশ্বকাপ-২০১৯। ইতিমধ্যে একে ঘিরে প্রস্তুতি শুরু করেছে অংশ নিতে যাওয়া দলগুলো। প্রাথমিকভাবে দেশে থাকা ক্রিকেটারদের নিয়ে ক্যাম্প শুরু করেছে তারা। বাইরে থাকা খেলোয়াড়েদেরও ডেকে পাঠিয়েছে।

স্বাভাবিকভাবেই তাতে সাড়া দিয়ে আইপিএল ছেড়ে নিজ ডেরায় ভিড়তে যাচ্ছেন বিশ্বকাপ দলে ডাক পাওয়া ক্রিকেটারেরা। কিছুদিনের মধ্যেই জাতীয় দলের ক্যাম্পে যোগ দেবেন তারা। এতে তারকাশূন্য হয়ে পড়বে টুর্নামেন্টটি। বিশেষ করে প্লে অফ ও ফাইনালের মঞ্চ থাকবে অনেকটাই ‘তারকাশূন্য’। ফলে জৌলুস হারানোর শংকায় পড়েছে বিশ্বের সবচেয়ে জমজমাট ঘরোয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক আসরটি।

আইপিএলের আকাশচুম্বী জনপ্রিয়তার অন্যতম কারণ বিদেশি তারকা ক্রিকেটার। সেই তারাই বিশ্বকাপের জন্য আগাম বিদায় জানালে তারকাশূন্য হয়ে পড়বে চলমান আসর। ইংল্যান্ড দলের সঙ্গে যোগ দিতে ইতিমধ্যে সানরাইজার্স হায়দরাবাদ ছেড়েছেন বিধ্বংসী ওপেনার জনি বেয়ারস্টো। পরের ম্যাচ খেলেই নিজ দেশ অস্ট্রেলিয়ার উদ্দেশে পাড়ি জমাবেন দলটির বিস্ফোরক ওপেনার ডেভিড ওয়ার্নার। এর কদিনের মধ্যেই আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে অরেঞ্জ আর্মিদের ডেরা ছাড়বেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। কেন উইলিয়ামসনও অধিনায়কত্ব ছেড়ে দল ত্যাগ করছেন।

একই চিত্র রাজস্থান রয়্যালসের ক্ষেত্রেও। ইংল্যান্ডের ডাকে উড়াল দিচ্ছেন বেন স্টোকস ও জফরা আর্চার। বদলি অধিনায়ক স্টিভ স্মিথও ওয়ার্নারের সঙ্গে অস্ট্রেলিয়ায় ফিরছেন। দিল্লি ক্যাপিটালসও হারাতে যাচ্ছে কাগিসো রাবাদা ও কুইন্টন ডি কককে। প্রোটিয়া শিবিরে ফিরছেন তারা।

এছাড়া রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ছেড়ে ইংল্যান্ডে মঈন আলি, চেন্নাই সুপার কিংস ছেড়ে দক্ষিণ আফ্রিকায় ইমরান তাহির, কিংস ইলেভেন পাঞ্জাব ত্যাগ করে ক্রিস গেইল এবং কলকাতা নাইট রাইডার্সকে বিদায় জানিয়ে ওয়েস্ট ইন্ডিজ দূর্গে ভিড়ছেন আন্দ্রে রাসেল। একইভাবে বিশ্বকাপে খেলতে যাওয়া অন্য ক্রিকেটাররাও জাতীয় দলের ডাকে ছাড়বেন আইপিএল। এতে টুর্নামেন্টটির দর্শকপ্রিয়তা কমবে তা নিঃসন্দেহে বলা যায়।

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×