ওয়ালশের বিশ্বকাপ একাদশে নেই বাংলাদেশের কেউ

  স্পোর্টস ডেস্ক ২৫ এপ্রিল ২০১৯, ১৪:৪৭ | অনলাইন সংস্করণ

ওয়ালশ,

সর্বকালের সেরা ক্রিকেটারদের নিয়ে বিশ্বকাপের একাদশ গঠন করেছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক ক্রিকেটার এবং বর্তমান বাংলাদেশের বোলিং কোচ কোর্টনি ওয়ালশ। তার একাদশে উইন্ডিজ ও অস্ট্রেলিয়ান ক্রিকেটাররা বেশি প্রাধান্য পেয়েছেন। তবে কোনো বাংলাদেশির স্থান হয়নি।

চারজন করে ক্যারিবিয়ান ও অজি, দক্ষিণ আফ্রিকা, ভারত ও পাকিস্তানের একজন ক্রিকেটার নিয়ে বিশ্বকাপে পছন্দের সেরা দল সাজিয়েছেন ওয়ালশ। তার দলে উদ্বোধনী ব্যাটসম্যানের ভূমিকায় আছেন ভারতীয় ক্রিকেট কিংবদন্তি শচীন টেন্ডুলকার। তাকে সঙ্গ দেবেন বিধ্বংসী ওয়েস্ট ইন্ডিয়ান ওপেনার ক্রিস গেইল। ওয়ানডাউনে নামবেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ক রিকি পন্টিং। অধিনায়কত্বের দায়িত্বও পালন করবেন তিনি।

মিডল অর্ডারের দায়িত্বে আছেন দুবারের বিশ্বকাপজয়ী ক্যারিবীয় কিংবদন্তি ভিভ রিচার্ডস। আছেন তারই স্বদেশী ক্রিকেটের বরপুত্র ব্রায়ান লারা। দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ও বিস্ফোরক ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সও থাকছেন মিডল অর্ডারের দায়িত্বে।

উইকেটরক্ষক হিসেবে ওয়ালশের পছন্দ অস্ট্রেলিয়ার সাবেক মারকুটে ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্ট। দলে একমাত্র স্পিনার হিসেবে আছেন অজি কিংবদন্তি শেন ওয়ার্ন।

তিন পেসার নিয়ে দল সাজিয়েছেন ওয়ালশ। পাকিস্তানের ওয়াসিম আকরাম, স্বদেশী কার্টলি অ্যামব্রোস এবং বিশ্বকাপে সর্বোচ্চ উইকেট শিকারি অজি পেসার গ্লেন ম্যাকগ্রা রয়েছেন পেস আক্রমণের দায়িত্বে।

ওয়ালশের বিশ্বকাপ একাদশ

শচীন টেন্ডুলকার, ক্রিস গেইল, রিকি পন্টিং (অধিনায়ক), ভিভ রিচার্ডস, ব্রায়ান লারা, এবি ডি ভিলিয়ার্স, অ্যাডাম গিলক্রিস্ট (উইকেটরক্ষক), শেন ওয়ার্ন, ওয়াসিম আকরাম, কার্টলি অ্যামব্রোস ও গ্লেন ম্যাকগ্রা।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×