ধোনিকে নিয়ে আমার কিছু বলার নেই: কপিল দেব

  স্পোর্টস ডেস্ক ২৫ এপ্রিল ২০১৯, ২২:২৪ | অনলাইন সংস্করণ

কপিল দেব-মহেন্দ্র সিং ধোনি
ভারতের বিশ্বকাপ জয়ী দুই অধিনায়ক কপিল দেব ও মহেন্দ্র সিং ধোনি। ফাইল ছবি

চলতি আইপিএলে দুর্দান্ত পারফর্ম করে যাচ্ছেন মহেন্দ্র সিং ধোনি। ব্যক্তিগত পারফরম্যান্সের পাশাপাশি দলকেও নিয়ে গেছেন শীর্ষ চূড়ায়। তার নেতৃত্বে আইপিএলের গত ১১ আসরের মধ্যে তিনবার শিরোপা জিতে নেয় চেন্নাই। এবারও প্রথম দল হিসেবে সুপার ফোরে চলে যায় চেন্নাইয়ের দলটি।

তবে জাতীয় দলে ধোনির সাম্প্রতিক পারফরম্যান্স নিম্নমুখী। যে কারণে তাকে নিয়ে কঠোর সমালোচনা হচ্ছে। তবে ভারতকে দুটি বিশ্বকাপ উপহার দেয়া ধোনির ওপর আস্থা রাখছেন কপিল দেব।

ভারতের এই প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব বলেন, ‘ধোনিকে নিয়ে কী বলব বলুন তো? ওকে নিয়ে আমার কিছু বলার নেই। ও যেভাবে দেশের সেবা করেছে, তা আর কেউ করেনি। সেই কথা মাথায় রেখেই ওর সমালোচনা বন্ধ হোক।’

নিম্নমুখী পারফরম্যান্সের কারণে ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই ধোনির শেষ দেখছেন। তাদের ধারণা ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য বিশ্বকাপই খেলেই ক্রিকেটকে বিদায় বলে দেবেনে ধোনি।

এ ব্যাপারে ১৯৮৩ সালের বিশ্বকাপ জয়ী ভারতীয় অধিনায়ক কপিল দেব বলেন, ‘কেউ সেটা জানে না। সবাই অন্ধকারে ঢিল ছোঁড়ার মতো কথা বলছে। ধোনির মতো দেশকে সাফল্য কয়জন এনে দিয়েছে। ভারতীয় দলকে শুভেচ্ছা জানিয়ে রাখলাম। বিশ্বকাপ ট্রফি জিতে দেশের মুখ তোমরাই উজ্জ্বল করতে পারো।’

বিশ্বকাপে ভারতীয় দল নিয়ে কপিল দেব বলেন, এখনকার ভারতীয় দলকে আমার দারুণ শক্তিশালী মনে হয়েছে। যে কোনও দলকে তারা পরাজিত করার সক্ষমতা রাখে। কিন্তু বিশ্বকাপে কোনও ম্যাচ সহজ নয়। ওরা যদি টিম হিসাবে পারফর্ম করতে পারে তাহলে সাফল্য পাবে। তাছাড়া চ্যাম্পিয়ন হতে গেলে ভাগ্যও দরকার। আর সবকিছু ঠিক থাকলে আমাদের চ্যাম্পিয়ন না হওয়ার কারণ নেই।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×