ইংল্যান্ড বিশ্বকাপে সুযোগ হয়নি যেসব তারকার

  স্পোর্টস ডেস্ক ২৬ এপ্রিল ২০১৯, ০৩:২০ | অনলাইন সংস্করণ

ইমরুল কায়েস-তাসকিন আহমেদ
ইমরুল কায়েস-তাসকিন আহমেদ। ফাইল ছবি

অভিজ্ঞতা, ফিটনেস, টিম ব্যালেন্স, সাম্প্রতিক পারফরম্যান্স ও কন্ডিশন বিবেচনায় বিশ্বকাপের জন্য দল চূড়ান্ত করেছে অংশ গ্রহণকারী ১০টি দেশ।

তবে এসব গুণেগুনান্বিত হওয়া স্বত্ত্বেও বিশ্বকাপের মতো বড় আসরে সুযোগ হয়নি বেশ কিছু ক্রিকেটারের। আর সেই তালিকায় আছেন বাংলাদেশের দুই ক্রিকেটার তাসিকন আহমেদ ও ইমরুল কায়েস।

বর্তমান সময়ের অন্যতম সেরা তারকা পেসার হওয়া সত্ত্বেও বিশ্বকাপে সুযোগ হয়নি পাকিস্তানের মোহাম্মদ আমিরের। যদিও বিশ্বকাপের আগে ইংল্যান্ড সিরিজের দলে তাকে রাখা হয়েছে। ধারণা করা হচ্ছে ইংল্যান্ড সিরিজে ভালো করলে বিশ্বকাপে সুযোগ পেতে পারেন আমির।

চলতি আইপিএলে দুর্দান্ত ফর্মে আছেন রিশব প্যান্ট। দিল্লি ক্যাপিটালসের হয়ে রীতিমতো ব্যাটিং তাণ্ডব চালাচ্ছেন তিনি। অথচ এই তরুণ ব্যাটসম্যানকে বাদ দিয়ে অফ ফর্মে থাকা দিনেশ কার্তিককে বিশ্বকাপে নিয়েছে ভারত। অবশ্য অনেক সমালোচনার পর স্ট্যান্ডবাই হিসেবে নেয়া হয়েছে রিশব প্যান্টকে।

শ্রীলংকা ক্রিকেট দলের নিয়মিত পারফর্মার দীনেশ চান্দিমাল। ফর্মে থাকা সত্ত্বেও জাতীয় দলের সাবেক এই অধিনায়ককে রাখা হয়নি বিশ্বকাপ দলে।

চলতি আইপিএলে দুর্দান্ত পারফর্ম করছেন কায়রান পোলার্ড, সুনীল নারিন ও জোফরা আর্চার। অভিজ্ঞ পোলার্ড-নারিনের পাশপাশি তরুণ পেসার জোফরাকে ছাড়াই দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড।

একই অবস্থা দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া শিবিরে। দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও বিশ্বকাপ দলে জায়গা হয়নি দক্ষিণ আফ্রিকান পেস বোলার ক্রিস মরিসের।

অন্যদিকে নিষেধাজ্ঞা কাটিয়ে বিশ্বকাপ দলে সুযোগ করে নিয়েছেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। তাদের কারণে দল থেকে বাদ পড়ে গেলেন ফর্মে থাকা পিটার হ্যান্ডসকম্ব।

আগামী ৩০ মে ইংল্যান্ডে শুরু হতে যাওয়া বিশ্বকাপ থেকে এসব তারকা ক্রিকেটারের বাদ পড়া নিয়ে কম সমালোচনা হয়নি। যদিও স্ব স্ব ক্রিকেট বোর্ডের নির্বাচকরা বলছেন ফিটনেস এবং সাম্প্রতিক পারফরম্যান্সে পিছিয়ে থাকায় তাদেরকে রাখা সম্ভব হয়নি।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×