বিশ্বকাপের বিস্ময়কর পাঁচে মোসাদ্দেক

প্রকাশ : ২৬ এপ্রিল ২০১৯, ১২:২৮ | অনলাইন সংস্করণ

  স্পোর্টস ডেস্ক

আর মাত্র ৩৩ দিন। এর পরই বেজে উঠবে বিশ্বকাপের দামামা। ইতিমধ্যে ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে অংশগ্রহণকারী ১০ দল। সবকটি দেশই অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে দল গড়েছে।

তবে কিছু দলে সামান্য চমকও আছে। তেমনই পাঁচ বিস্ময়কর ক্রিকেটারকে খুঁজে বের করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। নিজেদের ওয়েবসাইটে আসন্ন বিশ্বকাপের পাঁচ বিস্ময়কর ক্রিকেটার তুলে ধরে রিপোর্ট করেছে সংস্থাটি। সেই তালিকায় আছেন বাংলাদেশের মোসাদ্দেক হোসেন সৈকত।

তিনি ছাড়া বিশ্বকাপের বিস্ময়কর পাঁচে আছেন নিউজিল্যনাডের টম ব্লান্ডেল, ভারতের বিজয় শংকর, আফগানিস্তানের হামিদ হাসান ও শ্রীলংকার মিলিন্দা শ্রীবর্ধনে।

কোনো ওয়ানডে না খেলেই কিউদের বিশ্বকাপ দলে ঠাঁই পেয়েছেন ব্লান্ডেল। ব্যাট হাতে দারুণ বিধ্বংসী তিনি। মাত্র একটি ওয়ানডে সিরিজ খেলেই টিম ইন্ডিয়া স্কোয়াডে স্থান পেয়েছেন শংকর। ত্রিমাত্রিক গুণের অধিকারী তিনি। ব্যাট-বল-ফিল্ডিংয়ে সমান পারদর্শী।

বাংলাদেশ স্কোয়াডের অন্যতম চমক মোসাদ্দেক। ব্যাটিংয়ের পাশাপাশি অফস্পিনটা ভালো করেন তিনি। আফগানিস্তান দলে বড় চমক হামিদ। তিনি ২০১৬ সালে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন। দুর্দান্ত পেস ও অভিজ্ঞতার কারণে দলে ঢুকে গেছেন ৩১ বছর বয়সী এ ক্রিকেটার।

মূলত এবারের বিশ্বকাপে সবচেয়ে বড় চমক শ্রীলংকা দল। চমক আছে অধিনায়ক নির্বাচনেও। ২০১৬ সালে শেষ ওয়ানডে খেলা দিমুথ করুনারত্নের হাতে তুলে দেয়া হয়েছে নেতৃত্বের ভার। চমক হয়ে এসেছে শ্রীবর্ধনের নামটিও। ২৬ ম্যাচে ৫১৩ রান করা এই খেলোয়াড়ের গড় মাত্র ২৩.৩১। তবে ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংটাও ভালো পারেন তিনি।