বিশ্বকাপে বাদপড়াদের দলেও নেই তাসকিন-ইমরুল

  যুগান্তর ডেস্ক    ২৬ এপ্রিল ২০১৯, ১৭:৫৯ | অনলাইন সংস্করণ

তাসকিন আহমেদ ও ইমরুল কায়েস
বিশ্বকাপে সুযোগ না পেয়ে হতাশ তাসকিন আহমেদ ও ইমরুল কায়েস। ফাইল ছবি

অভিজ্ঞতা, ফিটনেস, টিম ব্যালেন্স, সাম্প্রতিক পারফরম্যান্স ও কন্ডিশন বিবেচনায় বিশ্বকাপের জন্য দল চূড়ান্ত করেছে অংশ গ্রহণকারী ১০টি দেশ।

তবে এসব গুণে গুণান্বিত হওয়া স্বত্ত্বেও বিশ্বকাপের মতো বড় আসরে সুযোগ হয়নি বেশ কিছু ক্রিকেটারের। বিশ্বকাপে বাদপড়াদের নিয়েই একাদশ সাজিয়েছে ক্রিকেটের জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকইনফো। তাদের সেই বিশ্বকাপে বাদপড়াদের একাদশেও জায়গা হয়নি বাংলাদেশের দুই ক্রিকেটার তাসিকন আহমেদ ও ইমরুল কায়েসের।

ক্রিকইনফো নিজেদের মতো করে বিশ্বকাপে বাদপড়াদের নিয়ে একাদশ সাজায়নি। তাদের নিয়মিত পাঠকদের ভোটের ভিত্তিতে সাজানো হয়েছে এই একাদশ। আর পাঠকের সেই ভোটেও নির্বাচিত হননি বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদপড়া তাসকিন আহমেদ এবং ইমরুল কায়েস।

ইংল্যান্ড বিশ্বকাপে বাদপড়াদের মধ্যে সবচেয়ে বেশি ৩৬২০০ ভোট পেয়েছেন ভারতীয় দলের উইকেটরক্ষক-ব্যাটসম্যান রিশব প্যান্ট। সর্বোচ্চ ৬২ শতাংশ ভোট পেয়েছেন আইপিএলে দুর্দান্ত বোলিং করে যাওয়া দক্ষিণ আফ্রিকান পেসার ক্রিস মরিস।

চলতি আইপিএলে রাজস্থান রয়্যালসের হয়ে দুর্দান্ত পারফর্ম করছেন জোফরা আর্চার। আইপিএলে অসাধারণ খেলায় বিশ্বকাপে সুযোগ পাওয়ার জোর সম্ভাবনা ছিল এই উইন্ডিজ পেসারের। আন্তর্জাতিক ক্রিকেটে অনভিজ্ঞ এই তরুণ পেসারের বাদপড়া নিয়েও ৫৭ শতাংশ ভোট পড়েছে।

শ্রীলংকা ক্রিকেট দলের নিয়মিত পারফরমার দীনেশ চান্দিমাল। অথচ বিশ্বকাপ দলে সুযোগ পাননি জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। সুযোগ হয়নি নিরোশান ডিকভেলার।

অন্যদিকে নিষেধাজ্ঞা কাটিয়ে বিশ্বকাপ দলে সুযোগ করে নিয়েছেন স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নার। তাদের কারণে দুর্দান্ত ফর্মে থাকা সত্ত্বেও অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে জায়গা হয়নি পিটার হ্যান্ডসকম্বের।

বর্তমান সময়ের অন্যতম সেরা তারকা পেসার হওয়া সত্ত্বেও বিশ্বকাপে সুযোগ হয়নি পাকিস্তানের মোহাম্মদ আমিরের।

বিশ্বকাপে সুযোগ পাননি ওয়েস্ট ইন্ডিজের সুনীল নারিন ও কাইরন পোলার্ড।

সবমিলিয়ে অস্ট্রেলিয়া, ভারত, শ্রীলংকা, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, ইংল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা থেকে বিশ্বকাপে বাদপড়া ১২ জনকে নিয়ে দল গড়েছে ক্রিকইনফো।

ক্রিকইনফোর বাদপড়াদের একাদশ

নিরোশান ডিকভেলা (শ্রীলংকা), রিশব প্যান্ট (ভারত), অম্বাতি রায়ডু (ভারত), পিটার হ্যান্ডসকম্ব (অস্ট্রেলিয়া), দিনেশ চান্দিমাল (শ্রীলংকা), কাইরন পোলার্ড (ওয়েস্ট ইন্ডিজ), ক্রিস মরিস (দক্ষিণ আফ্রিকা), জোফ্রা আর্চার (ইংল্যান্ড), মোহাম্মদ আমির (পাকিস্তান), জশ হ্যাজলউড (অস্ট্রেলিয়া) এবং সুনীল নারিন (ওয়েস্ট ইন্ডিজ)। দ্বাদশ ক্রিকেটার আসিফ আলি (পাকিস্তান)।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্ব একাদশ

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×