পাক-ভারত ‘যুদ্ধ’কে শান্তি-সম্প্রীতি বলতে চান শোয়েব

  স্পোর্টস ডেস্ক ২৯ এপ্রিল ২০১৯, ১০:১০ | অনলাইন সংস্করণ

মালিক,

ক্রিকেট ইতিহাসে ভারত-পাকিস্তান ম্যাচকে ‘যুদ্ধ’ হিসেবে দেখা হয়। তবে দুই দেশের ম্যাচকে যুদ্ধ বলতে নারাজ পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিক।

ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হওয়ার পর থেকে পাক-ভারত ম্যাচে মালিকের ওপর বিশেষ নজর থাকে দুই দেশের দর্শকদের।

রাজনৈতিক বৈরিতার কারণে এখন দুই চিরপ্রতিদ্বন্দ্বীর মধ্যে দ্বিপক্ষীয় সিরিজ হয় না। তাদের লড়াই দেখার জন্য চোখ রাখতে হয় বৈশ্বিক টুর্নামেন্টে। আসন্ন বিশ্বকাপে দেখা যাবে সেই মহারণ (১৬ জুন)। অধিকাংশই একে যুদ্ধ হিসেবে দেখছেন।

মালিক বলেন, আমার কাছে 'যুদ্ধ' শব্দটাকে বেশ অদ্ভুত মনে হয়। আমার মনে হয় না এমন শব্দ ব্যবহার করা উচিত। বিশেষ করে খেলাধুলায়।

যুদ্ধ নয়, বরং শান্তি ও সম্প্রীতি হিসেবে ম্যাচটিকে দেখা উচিত বলে মনে করেন তিনি। অভিজ্ঞ পাকিস্তানি অলরাউন্ডার বলেন, সব কিছু ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে দেখলে অনেক কঠিন বিষয় সহজ হয়ে যায়। সেটি ক্রিকেট হোক বা অন্য যেকোনো খেলাতেই। এটি মানুষকে মৈত্রীর বন্ধনে বাঁধবে।

আসন্ন ইংল্যান্ড বিশ্বকাপের পর অবসরের ঘোষণা দিয়েছেন মালিক। পাকিস্তানের হয়ে ২০০৭, ২০১১ ও ২০১৫ সালের বিশ্বকাপে দলে ছিলেন ৩৭ বছর বয়সী এ ক্রিকেটার।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪৮ ১৫
বিশ্ব ৭,১০,৯৮৭১,৫০,৭৮৮৩৩,৫৫৭
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

 
×