‘বাহুবলী’ নয়, অন্য কারণে সুপারহিরো তকমা পছন্দ রাসেলের

  স্পোর্টস ডেস্ক ০২ মে ২০১৯, ১২:৫৯ | অনলাইন সংস্করণ

রাসেল,

চলতি আইপিএলে বিধ্বংসী রূপে আবির্ভূত হয়েছেন আন্দ্রে রাসেল। প্রায় প্রতি ম্যাচেই ব্যাটকে তলোয়ার বানিয়ে বোলারদের কচুকাটা করছেন তিনি। এ জন্য তাকে ভারতীয় সুপারহিরো ‘বাহুবলী’ নাম দিয়েছেন কলকাতা নাইট রাইডার্স ভক্তরা।

কিন্তু আপনি কী জানেন? দ্রে রাস (ওয়েস্ট ইন্ডিজ ব্যাটারের সংক্ষিপ্ত নাম) তামিল নয়, হলিউড সুপারহিরো অ্যাভেঞ্জার্সের বড় ভক্ত। মূলত সেই কারণেই তাকে ‘সুপারহিরো’ বলে ডাকলে তকমাটা বেশি পছন্দ করেন ক্যারিবিয়ান বিগহিটার।

রাসেল নাইটদের জার্সিতে আইপিএলের দ্বাদশ আসরে রয়েছেন একেবারে সুপারহিরো মেজাজে। ব্যাট হাতে দোর্দণ্ড প্রতাপে বোলারদের শাসন করছেন তিনি। ১২ ম্যাচে ১১ ইনিংসে তাণ্ডব চালিয়ে সংগ্রহ করেছেন ৪৮৬ রান। বল হাতে কম যাননি উইন্ডিজ অলরাউন্ডার। ঝুলিতে ভরেছেন ১০ উইকেট। আইপিএল ক্যারিয়ারে এটিই তার সেরা পারফরম্যান্স।

রাসেল চলতি মৌসুমে এখন অবধি ৫০টি ছক্কা ও ২৯টি চার হাঁকিয়েছেন। সবশেষ ম্যাচে ইডেনে মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে ৪০ বলে খেলেন ৮০ রানের বিধ্বংসী ইনিংস।

অ্যাভেঞ্জার্স আসরজুড়ে দারুণ খেললেও নাইটদের চিন্তা এখনও কাটেনি। প্লে-অফে খেলতে গেলে কিংস ইলেভেন পাঞ্জাব ও মুম্বাইয়ের বিপক্ষে শেষ দুই ম্যাচ জিততেই হবে তাদের। তদুপরি পয়েন্ট টেবিলে অন্য দলগুলোর অবস্থানের ওপর নির্ভর করছে কার্তিকদের কোয়ালিফায়ার ভাগ্য।

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×