বিশ্বকাপ নিয়ে কী ভাবছেন তাসকিন

  স্পোর্টস ডেস্ক ০৩ মে ২০১৯, ১২:০৯ | অনলাইন সংস্করণ

তাসকিন,

সময়টা বড্ড বাজে যাচ্ছিল। বাজে ফর্ম আর ইনজুরির ঘেরাটোপ থেকে বেরই হতে পারছিলেন না। অবশেষে বিপিএল দিয়ে পুরনো চেহারায় ফেরেন। কিন্তু বিধিবাম! ফের চোট। ছিটকে গেলেন জাতীয় দল থেকে। আশা ছিল বিশ্বকাপ দলে ফিরবেন। কিন্তু ফিটনেসের কারণে তা আলোর মুখ দেখেনি। বলা হচ্ছে তাসকিন আহমেদের কথা।

স্বপ্নের বিশ্বকাপ দলে সুযোগ না পেয়ে আবেগ নিয়ন্ত্রণে রাখতে পারেননি তিনি। মিডিয়ার সামনেই কান্নায় ভেঙে পড়েন ডানহাতি এ পেসার। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ডাক পাওয়ায় সেই মানসিক ধাক্কা সামলেছেন দেশসেরা গতিতারকা। এখন বিশ্বকাপে খেলার স্বপ্ন দেখছেন তিনি।

তাসকিন জানিয়েছেন, তার ওপর অনেক চাপ আছে। এসব নিয়েই আয়ারল্যান্ডে ভালো করতে হবে। তবে ভালো করার প্রত্যয় রয়েছে। রয়েছে ইতিবাচক দৃষ্টিভঙ্গি।

ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেন, অনেক চাপ নিয়ে আমাকে আয়ারল্যান্ডে পারফরম করতে হবে। তবু আমাকে ভালো করতে হবে। আমার ওপর থাকা চাপ কমানোর চেষ্টা করছি।

মূলত চাপটা সমর্থকদের প্রত্যাশা। এতে খুব একটা প্রভাবিত হন না তাসকিন। তিনি বলেন, আমি বরাবরই ভালো করতে চাই। সমর্থকরা তা দেখার অপেক্ষায়। আমার ব্যাপারে তারা ইতিবাচক। এখন ওরা আমাকে নিয়ে কী ভাবছে তা আমার ওপর প্রভাব ফেলে না।

আয়ারল্যান্ডে নিজের কর্মপরিকল্পনা সম্পর্কে জানিয়ে দেশের দ্রুতগতির বোলার বলেন, অতীতে যেভাবে বল করেছি, সেভাবেই করতে চাই। ম্যাচ না খেলে দলে ফেরাটা সহজ নয়। ক্রিকেটে জায়গা হারালে সেটি অন্য কেউ নেবে এবং কখনও ভালো করবে। তাই কামব্যাক করা সহজ নয়। তবে সুযোগ যখন পেয়েছি, তখন চেষ্টা করতে সমস্যা কোথায়? বিশ্বকাপে খেলার ব্যাপারে আশাবাদী আমি।

বিশ্বকাপের জন্য ইতিমধ্যে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। তাতে জায়গা হয়নি তাসকিনের। তবে বুকে আশা বেঁধেছেন তিনি। কারণ ২৩ মে পর্যন্ত স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে দলগুলো। ফলে ত্রিদেশীয় সিরিজে তার পারফরম্যান্সের ওপরই নির্ভর করছে সবকিছু।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×