ইমরান খানের ভারতনীতির প্রশংসায় পঞ্চমুখ আফ্রিদি

  স্পোর্টস ডেস্ক ০৩ মে ২০১৯, ১৬:২০ | অনলাইন সংস্করণ

ইমরান,

পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদির আত্মজীবনীমূলক বই ‘গেম চেঞ্জার’ বাজারে এসেছে। এতে তার ক্রিকেট ক্যারিয়ার ও ব্যক্তিগত জীবনের নানা জানা-অজানা তথ্য উঠে এসেছে।

বইটি লিখেছেন পাকিস্তানের বিখ্যাত সাংবাদিক ও আফ্রিদির ঘনিষ্ঠ বন্ধু ওজাহাত সাঈদ খান। তাতে বুমবুমখ্যাত এ তারকা দেশটির কিংবদন্তি ক্রিকেটার ও বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খানের ভূয়সী প্রশংসা করেছেন।

ইমরানের অনন্য নেতৃত্বে ১৯৯২ সালে বিশ্বকাপ জেতে পাকিস্তান। সেটিই দলটির প্রথম ও একমাত্র বিশ্বকাপ জয়। আফ্রিদি মনে করেন, ইমরান সতীর্থদের সমানভাবে গুরুত্ব দেয়ায় মাঠে সর্বোচ্চটা দিয়েছেন খেলোযারেরা। আর তার সাফল্য ঘরে উঠেছে পাকিস্তানের।

একসময় দলের ভার বহন করেছেন, এখন গোটা দেশের দায়িত্ব সামলাছেন পাকিস্তানের সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক। প্রধানমন্ত্রীর দায়িত্ব নেয়ার শান্তি প্রতিষ্ঠায় তার নানা পদক্ষেপ দৃষ্টি কেড়েছে বিশ্ববাসীর। বিশেষ করে চিরবৈরি ভারতের সঙ্গে সুসম্পর্ক স্থাপন এবং ইমরানের নয়া পাকিস্তানের স্লোগান ব্যাপক প্রশংসিত হচ্ছে।

শহীদ আফ্রিদির আত্মজীবনীতেও সেটি উঠে এসেছে। আফ্রিদি বলেন, গেল ফেব্রুয়ারিতে ভারতের সীমান্তবর্তী কার্তারপুর করিডোর খুলে দেয় পাকিস্তান। পাশাপাশি কাশ্মীর হামলার জেরে দেশের অভ্যন্তরে গুলি করে ভূপাতিত করা ভারতীয় বিমানবাহিনীর পাইলটকে ছেড়ে দেয় ইমরান খানের সরকার। এতে দুই দেশের মধ্যে যুদ্ধাবস্থা প্রশমিত হয়। এটি শান্তি স্থাপনের উজ্জ্বল দৃষ্টান্ত। ভারতের সঙ্গে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক অপরিহার্য। এ পদক্ষেপ দুই দেশ তথা উপমহাদেশের অঞ্চলগুলোর মধ্যে শান্তি-সমৃদ্ধি তরান্বিত করবে।

রসঙ্গত, ক্রিকেট ও ক্রিকেটের বাইরেও ব্যতিক্রমী মেধার কারণে বিশ্বব্যাপী তুমুল জনপ্রিয় শহীদ আফ্রিদি। খেলা ছেড়ে সম্প্রতি আফ্রিদি ফাউন্ডেশন প্রতিষ্ঠার মাধ্যমে জনসেবামূলক কাজ করছেন তিনি। এর লক্ষ্য সারাদেশে শিক্ষার আলো ছড়িয়ে দেয়া, দুঃস্থদের সেবাদান ও ক্রিকেটার তৈরি করা।

আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×