বিশ্বকাপে বাংলাদেশের চাবিকাঠি দুজনের হাতে, টুইটবার্তায় জানালেন পন্ট

  স্পোর্টস ডেস্ক ০৫ মে ২০১৯, ০৫:৩৩ | অনলাইন সংস্করণ

বাংলাদেশ,

২০১১ বিশ্বকাপে বাংলাদেশের কোচ ছিলেন ইয়ান পন্ট। ফের বিশ্বকাপ দুয়ারে। ঠিক সেই মুহূর্তে পুরনো স্মৃতি রোমন্থন করলেন তিনি। সেই সঙ্গে জানালেন, ২০১৯ বিশ্বকাপে বাংলাদেশের সাফল্যের চাবিকাঠি যে দুজনের হাতে।

২০১০ সালে ঘরের মাঠে নিউজিল্যান্ডকে ৪-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ হারায় বাংলাদেশ। তখন দলের নেতৃত্বে ছিলেন সাকিব আল হাসান। কিছুদিন পরে জিম্বাবুয়েকে সীমিত ওভারের সিরিজে হারায় টাইগাররা। দুই দলকে পরাজিত করে বিশ্বকাপে পা রেখেছিল তারা। বিশ্বমঞ্চে আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও শক্তিশালী ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে খেলার স্বপ্ন দেখেছিল সাকিব বাহিনী। তবে শেষ পর্যন্ত তা আলোর মুখ দেখেনি।

সোশ্যাল মিডিয়া টুইটারে নিউজিল্যান্ড ও জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ জয়ের স্মৃতিচারণ করেন পন্ট। একই সঙ্গে জানিয়ে দেন, এবারের বিশ্বকাপে বাংলাদেশের তুরুপের তাস হবে সাকিব ও তামিম ইকবাল।

বাংলাদেশের সাবেক কোচের টুইটটি এরকম, ৪-০ ব্যবধানে নিউজিল্যান্ডকে বাংলাওয়াশ এবং ৩-১ ব্যবধানে জিম্বাবুয়েকে সিরিজ হারিয়ে ২০১১ বিশ্বকাপে দারুণ প্রস্তুতি নিয়েছিল বাংলাদেশ। আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ এ অভিজ্ঞ দুই ক্রিকেটার সাকিব ও তামিম হবে লাল-সবুজ জার্সিধারীদের সাফল্যের চাবিকাঠি।

সাকিব ও তামিম দুজনই ২০০৭ থেকে সব বিশ্বকাপে খেলেছেন। ২০০৭, ২০১১ ও ২০১৫ সালে ২১ ম্যাচে ৫৪০ রান নিয়ে বাংলাদেশিদের মধ্যে বিশ্বকাপে সর্বোচ্চ রানের মালিক সাকিব। সর্বোচ্চ ২৩ উইকেটও রয়েছে তারই ঝুলিতে। আর ২১ ইনিংসে তামিমের সংগ্রহ ৪৮৩ রান, যা বাংলাদেশিদের মধ্যে তৃতীয় সর্বোচ্চ। দ্বিতীয় সর্বোচ্চ ২০ ইনিংসে ৫১০ রান মুশফিকুর রহিমের।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
আরও পড়ুন

'কোভিড-১৯' সর্বশেষ আপডেট

# আক্রান্ত সুস্থ মৃত
বাংলাদেশ ৪২৪ ৩৩ ২৭
বিশ্ব ১৬,০৪,৫৩৫ ৩,৫৬,৬৬০ ৯৫,৭৩৪
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত