১৭ ঘণ্টা রোজার দেশে যেভাবে খেলবেন টাইগাররা, জানালেন মাশরাফি

  স্পোর্টস ডেস্ক ০৭ মে ২০১৯, ১২:৫৮:২১ | অনলাইন সংস্করণ

বিশ্বের অন্যান্য দেশের মতো আয়ারল্যান্ডেও শুরু হয়েছে পবিত্র মাহে রমজান। সেখানে এবার গ্রীষ্মকালে রোজা হচ্ছে। প্রায় ১৭ ঘণ্টা সব ধরনের খাবার, পানাহার ও অনাচার থেকে সংযত থাকতে হবে দেশটির ধর্মপ্রাণ মুসলমানদের।

ত্রিদেশীয় সিরিজ খেলতে সেখানে অবস্থান করছেন বাংলাদেশের ক্রিকেটারেরা। স্বাভাবিকভাবেই খেলার মধ্যে থাকতে হবে। সিরিজের সব ম্যাচই স্থানীয় সময় অনুযায়ী দিনে। রোজার উপবাস নিয়ে শারীরিক শক্তির খেলা ক্রিকেট স্বভাবতই কঠিন। তো এ অবস্থার মধ্যে কীভাবে খেলবেন মাশরাফিরা?

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে মঙ্গলবার টুর্নামেন্ট শুরু করছে বাংলাদেশ। এর আগে দলপতি মাশরাফি বিন মুর্তজা বলেন, খেলার দিন অনেক ক্রিকেটার রোজা রাখবেন না। তবে এদিন দলের মুসলিম ক্রিকেটারেরা তা না রাখলেও অন্যান্য দিন রাখবেন। রোজা রেখেই চলবে কঠোর অনুশীলন।

তিনি বলেন, আমরা মুসলিম, আমাদের জন্য রোজা খুবই গুরুত্বপূর্ণ। সবাই রোজা থাকবেন। খেলার দিন হয়তো কেউ থাকতে পারবেন না।

ইউরোপে রোজায় উপোষ করতে হয় উপমহাদেশের চেয়েও অনেক বেশি সময়। সেটি উল্লেখ করে মাশরাফি বলেন, ১৭-১৮ ঘণ্টা রোজা রেখে খেলা খুব কঠিন। অন্যান্য দিনে সবাই রোজা রাখবেন ইনশাআল্লাহ্‌।

মঙ্গলবার ডাবলিনের ক্লোনটার্ফ মাঠে অনুষ্ঠিত হবে বাংলাদেশ-উইন্ডিজ ম্যাচ। দুই দলের লড়াই শুরু হবে বিকাল ৩টা ৪৫ মিনিটে। সেখান থেকে ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে গাজী টিভি ও বিটিভি।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত