আমিরকে শেষ সুযোগ সরফরাজের

  স্পোর্টস ডেস্ক ০৮ মে ২০১৯, ১৭:২১ | অনলাইন সংস্করণ

আমির,

বিশ্বকাপের পাকিস্তান স্কোয়াডে জায়গা হয়নি মোহাম্মদ আমিরের। তবে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে দলে আছেন তিনি। এ সিরিজেই তাকে সর্বোচ্চ সুযোগ দিতে চাইছেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ।

২০১৭ সালে ইংল্যান্ডে পাকিস্তানকে চ্যাম্পিয়নস ট্রফি জেতাতে অগ্রণী ভূমিকা রাখেন আমির। ফাইনালে ভারতের ব্যাটিং লাইনআপের মেরুদণ্ড ভেঙে দেন তিনি। টপঅর্ডারের তিন ব্যাটসম্যান রোহিত শর্মা, শিখর ধাওয়ান ও বিরাট কোহলির উইকেট তুলে নিয়ে হন ম্যাচসেরা। কিন্তু এরপরই যেন হারিয়ে গেছেন বাঁহাতি পেসার।

ক্রিকেটের দ্বিতীয় সর্বোচ্চ টুর্নামেন্টের পর জাতীয় দলের হয়ে ১৪টি ওয়ানডে খেলেছেন আমির।পেয়েছেন মাত্র ৫ উইকেট। এ ফর্মহীনতার কারণেই মূলত বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন তিনি।

তবে বিশ্বমঞ্চের পারফর্মের সুযোগ এখনো আছে আমিরের। আগামী ২৩ মে পর্যন্ত স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ১০ দল। তাই ইংল্যান্ড সিরিজে ২৭ বছর বয়সী পেসারের কাছ থেকে সেরা পারফর্ম্যান্সটা চাইছেন অধিনায়ক সরফরাজ।

তিনি বলেন, এখন পর্যন্ত বোলিং ডিপার্টমেন্ট যেভাবে পারফর্ম করছে এ সিরিজে আমাদের সুযোগ রয়েছে। আমরা আমিরকে সব ধরনের সুযোগ দেয়ার সর্বোচ্চ চেষ্টা করছি। ভালো দিক হচ্ছে, ক্রিকেটারদের যাচাই করার জন্য আমরা সুযোগটি পেয়েছি।

সরফরাজ বলেন, বিশ্বকাপের আগেই আমাদের সেটা করতে হবে। ২৩ মে পর্যন্ত সময় আছে। এর আগে আমিরকে সম্পূর্ণ সুযোগ দেয়া হবে দলে নিজের জায়গা করে নেয়ার জন্য।

ইংলিশ কন্ডিশনে বল হাতে দুর্দান্ত আমির। ইংল্যান্ডের মাটিতে ৮ ওয়ানডে খেলে ৯ উইকেট ঝুলিতে আছে তার। ইকোনমি ৫-এর নিচে। এজন্য তাকে বিশ্বকাপ দলে চাইছেন পাকিস্তানের সাবেক কিংবদন্তিরাও।

বুধবার থেকে শুরু হচ্ছে ইংল্যান্ড-পাকিস্তান ৫ ম্যাচ ওয়ানডে সিরিজ। ওভালে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় মাঠের লড়াইয়ে নামবে দুই দল।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×