আইপিএলের সেরা দল বাছলেন শেবাগ, নেই ধোনি-কোহলি

  স্পোর্টস ডেস্ক ১২ মে ২০১৯, ১৪:৩০ | অনলাইন সংস্করণ

ধোনি,

আইপিএল দ্বাদশ আসরের ফাইনালে মুখোমুখি হচ্ছে চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ানস। রোববার রাতে হায়দরাবাদের রাজীব গান্ধী স্টেডিয়ামের মেগা ম‍্যাচ ঘিরে উন্মাদনা এখন তুঙ্গে।

তিনবার করে আইপিএলের শিরোপা জিতেছে দুদলই। জিতলেই টুর্নামেন্টের সর্বোচ্চ শিরোপার মালিক হবে মুম্বাই অথবা চেন্নাই। কোন দল সেই গৌরব অর্জন করে তার ফয়সালা হবে রাতেই। এ উত্তেজনার মাঝে নিজের পছন্দের আইপিএল একাদশ প্রকাশ্যে আনলেন বীরেন্দ্র শেবাগ। তার বাছাই করা দলে রয়েছে একাধিক চমক। বিস্ময়করভাবে তাতে নেই দুই ভারতীয় তারকা বিরাট কোহলি ও মহেন্দ্র সিং ধোনি।

এ বছর আইপিএলের প্লে-অফে যেতে পারেনি কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। তবে ব‍্যক্তিগতভাবে মৌসুমটা খুব একটা খারাপ যায়নি তার। আর বুড়ো হাড়েও একের পর এক ভেলকি দেখিয়ে যাচ্ছেন ধোনি। সামনে থেকে নেতৃত্ব দেয়ার পাশাপাশি ব‍্যাট হাতে দলের একাধিক ম‍্যাচ জয়ে অনবদ্য অবদান রেখেছেন তিনি। চেন্নাইকে নিয়ে গেছেন ফাইনালে। তাই এ দুই ক্রিকেটারকে দলে না রাখাটা স্বাভাবিকভাবেই চমক দিয়েছে ক্রিকেটপ্রেমীদের।

বীরু দলের অধিনায়ক করেছেন ডেভিড ওয়ার্নারকে। এবার টুর্নামেন্টের মাঝপথে দেশে ফিরে গেছেন তিনি। উদ্দেশ্য- বিশ্বকাপ দলের প্রস্তুতি ক্যাম্পে যোগ দেয়া। তবে যতদিন সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন, ততদিন প্রতিপক্ষের জন্য ত্রাস ছিলেন।

দল বাছাইয়ের ক্ষেত্রে নিজের অবস্থানও পরিষ্কার করেছেন ভারতীয় সাবেক বিস্ফোরক ওপেনার। তিনি জানিয়েছেন ব‍্যক্তিবিশেষ নয়; খেলোয়াড়দের পারফরম্যান্স আমলে নিয়ে দলটি তৈরি করা হয়েছে।

আসুন এবার নজর বুলিয়ে নেয়া যাক শেবাগের পছন্দের আইপিএল– ২০১৯ একাদশের দিকে। ওপেনিং জুটিতে তিনি রেখেছেন শিখর ধাওয়ান (দিল্লি ক‍্যাপিটালস) ও জনি বেয়ারস্টোকে (সানরাইজার্স হায়দরাবাদ)। তিনে আছেন কে এল রাহুল (কিংস ইলেভেন পাঞ্জাব), চারে ডেভিড ওয়ার্নার (সানরাইজার্স হায়দরাবাদ)। ওপেনার হিসেবে একের পর এক ম‍্যাচে দুরন্ত ইনিংস খেলে দলকে লড়াকু সংগ্রহ এনে দিয়েছেন অজি ওপেনার। তাকে চার নম্বরে স্থান দিয়েছেন বীরেন্দ্র।

এ ক্ষেত্রে তার যুক্তি- আমি ওকে (ওয়ার্নার) ওপেনার ও মিডল অর্ডার দুই জায়গায় খেলতে দেখেছি। উভয় অর্ডারে ওর পারফরম্যান্স দারুণ। আমার দলের অধিনায়ক সে। কারণ ২০১৬ সালে তার অধিনায়কত্বে চ‍্যাম্পিয়ন হয়েছিল সানরাইজার্স।

একনজরে শেবাগের সেরা আইপিএল একাদশ

শিখর ধাওয়ান, জনি বেয়ারস্টো, কেএল রাহুল, ডেভিড ওয়ার্নার, রিশভ প্যান্ট, আন্দ্রে রাসেল, হার্দিক পান্ডিয়া, শ্রেয়াস গোপাল, কাগিসো রাবাদা, রাহুল চাহার ও জাসপ্রিত বুমরাহ।

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০১৯

আরও
আরও পড়ুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×