আইপিএলে ইমরান তাহিরের নতুন ইতিহাস

  স্পোর্টস ডেস্ক ১৩ মে ২০১৯, ২২:০৯ | অনলাইন সংস্করণ

ইমরান তাহির
ইমরান তাহির। ফাইল ছবি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সর্বকালের সেরা স্পিনার হিসেবে নজির স্থাপন করেছেন ইমরান তাহির। দক্ষিণ আফ্রিকান এ মুসলিম ক্রিকেটার সদ্য শেষ হওয়া আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে ১৭ ম্যাচ খেলে রেকর্ড ২৬ উইকেট শিকার করেন।

আইপিএলের ইতিহাসে এক মৌসুমে সব থেকে বেশি উইকেট শিকার করেন এই লেগ স্পিনার। সর্বোচ্চ ২৬ উইকেট শিকারে করে সুনীল নারিন ও হরভজন সিংয়ের রেকর্ড ভাঙেন তাহির।

২০১২ এবং ২০১৩ সালের আইপিএলে সুনীল নারিন ও হরভজন সিং সর্বোচ্চ ২৪টি করে উইকেট শিকার করেছিলেন। এতদিন সেটাই ছিল আইপিএলের এক মৌসুমে কোনও স্পিনারের সর্বোচ্চ উইকেট শিকার। সদ্য শেষ হওয়া আইপিএলে নারিন-ভাজ্জির রেকর্ড ভাঙেন ইমরান তাহির।

প্রসঙ্গ, আইপিএলে এক মৌসুমে সর্বোচ্চ ৩২টি উইকেট শিকার করেন ডুয়াইন ব্র্যাভো৷ ২০১২ সালে চেন্নাই সুপার কিংসের হয়ে এই ক্যারিবিয়ান এমন কৃতিত্ব দেখান এই পেসার।

২০১১ সালে মুম্বইয়ের হয়ে মালিঙ্গা নেন ২৮টি উইকেট৷ ২০১৭ সালে ভুবনেশ্বর কুমার নেন ২৬টি উইকেট৷ তাহিরের ২৬টি উইকেট এই তালিকায় যুগ্মভাবে তৃতীয় স্থানে আছেন।

ঘটনাপ্রবাহ : আইপিএল-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×