কোহলি-রোহিতদের কাতারে তামিম

  স্পোর্টস ডেস্ক ১৪ মে ২০১৯, ১০:১৭:২৩ | অনলাইন সংস্করণ

২০১৫ বিশ্বকাপের পর থেকে এখন পর্যন্ত ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সবচেয়ে বেশি গড় তামিম ইকবালের। বৈশ্বিকভাবে এ তালিকার সেরা পাঁচেও জায়গা করে নিয়েছেন তিনি। যেখানে আছেন বিরাট কোহলি-রোহিত শর্মাদের মতো তারকা ব্যাটসম্যানরা।

তামিম এ সময়ে সীমিত ওভারের ক্রিকেটে ৫৯.০৫ গড়ে করেছেন ২ হাজার ৪২১ রান। গত বিশ্বকাপের পর এখন পর্যন্ত ওডিআইতে সবচেয়ে বেশি গড়ের তালিকায় তিনি আছেন পঞ্চম স্থানে।

সোমবার ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২১ রান করে অ্যাশলে নার্সের বলে বোল্ড হয়ে ফেরেন তামিম। ফেরার আগে এ তালিকার শীর্ষ পাঁচে জায়গা করে নেন তিনি।

আলোচিত সময়ে একদিনের ক্রিকেটে ভারতীয় অধিনায়ক ৭৮.২৯ গড়ে করেছেন ৪ হাজার ৩০৬ রান। তালিকার একদম শীর্ষে আছেন তিনি। ৬৮.৮৫ গড়ে ২ হাজার ৮৯২ রান করে দ্বিতীয় নিউজিল্যান্ড ব্যাটসম্যান রস টেইলর।

তালিকার তৃতীয় রোহিত শর্মা। এ সময়ে ৩ হাজার ৭৯০ রান করেছেন তিনি। ভারতীয় এ ওপেনারের গড় ৬১.১২। তার চেয়ে কিছু কম গড় নিয়ে চতুর্থ স্থানে আছেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসিস। ৬০.৩৬ গড়ে এ সময়ে তিনি করেছেন ২ হাজার ৭৭৭ রান।

সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত