মাশরাফি আর ৩ উইকেট পেলেই...

  স্পোর্টস ডেস্ক ১৪ মে ২০১৯, ১৭:১০ | অনলাইন সংস্করণ

মাশরাফি,

আর মাত্র ৩ উইকেট পেলেই সেই রেকর্ড ছুঁয়ে ফেলবেন মাশরাফি বিন মুর্তজা। এর বদৌলতে ঢুকে পড়বেন গ্রেট পেসারদের বিশেষ দলে।

সোমবার ত্রিদেশীয় সিরিজে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩ উইকেট শিকার করেছেন মাশরাফি। সেই সুবাদে অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি উইকেট শিকারের তালিকায় পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াকার ইউনিসকে ছুঁয়ে ফেলেছেন তিনি। দলনায়ক হিসেবে দুজনেরই শিকার ৯৭টি করে উইকেট।

এ ম্যাচে মাশরাফির বলে একটি সহজ ক্যাচ মিস করেছেন মিরাজ। অন্যথায়, ওয়াকারকে পেছনেই ফেলে দিতেন তিনি। এতে রেকর্ডটা চলে আসতো নিঃশ্বাস দূরত্বে।

তবে শিগগির কীর্তিমানদের সেই তালিকায় ঢুকে পড়বেন মাশরাফি। হয়তো সিরিজের পরের ম্যাচেই, আয়ারল্যান্ডের বিপক্ষে। ব্যত্যয় ঘটলে ফাইনালেই তা হয়ে যাবে ধরে নেয়া যায়! দলপতি হিসেবে ওয়ানডেতে শততম উইকেটের মাইলফলকে পা রাখবেন তিনি। ১০০ উইকেট পেতে তার লাগবে মাত্র আর ৩টি।

নেতা হিসেবে ওয়ানডেতে উইকেটের সেঞ্চুরির কীর্তি আছে কেবল তিনজনের। এ ত্রিমূর্তি নিজ নিজ নামে ভাস্বর। ১০৯ ম্যাচে ১৫৮ উইকেট নিয়ে সেই এলিটদের চূড়ায় পাকিস্তানের বাঁহাতি কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম।

দ্বিতীয় স্থানে আছেন দক্ষিণ আফ্রিকার লিজেন্ড শন পোলক। প্রোটিয়াদের ৯৭ ম্যাচে নেতৃত্ব দিয়ে তার শিকার ১৩৪ উইকেট। তৃতীয় স্থানে রয়েছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান। তিনি ১৩৯ ম্যাচে ১৩১ উইকেট নিয়েছেন। আর ৩ উইকেট পেলেই ইতিহাসের চতুর্থ ক্রিকেটার হিসেবে তাদের দলে যোগ দেবেন মাশরাফি।

ঘটনাপ্রবাহ : ত্রিদেশীয় সিরিজ আয়ারল্যান্ড-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×