বিশ্বকাপে আরো ধারালো মোস্তাফিজকে চান ওয়াসিম

  স্পোর্টস ডেস্ক ১৫ মে ২০১৯, ১৭:১৫ | অনলাইন সংস্করণ

মোস্তাফিজ,

সামনেই বিশ্বকাপ। বাংলাদেশ বোলিং আক্রমণের সামনের সারিতে তিনি। আসন্ন বিশ্বমঞ্চে বাঁহাতি পেসারকে পুরনো ছন্দে দেখতে চান পাকিস্তানের সাবেক ক্রিকেটার মোহাম্মদ ওয়াসিম।

আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকেই তাক লাগিয়ে দিয়েছিলেন মোস্তাফিজুর রহমান। প্রথম দিকে তার বোলিং বৈচিত্র্যে বোকা বনে যেতেন বিশ্বের বাঘা বাঘা ব্যাটসম্যানরা। তার কাটার-স্লোয়ার-ইয়র্কার বুঝতেই পারেননি তারা। তবে এখন সেসব ঠিকভাবে করতে পারছেন না তিনি।

পাকিস্তানের হয়ে ১৮ টেস্ট এবং ২৫ ওয়ানডে খেলা মোহাম্মদ ওয়াসিম বলেন, বাংলাদেশ দলে রয়েছে মোস্তাফিজ। বোলিং বৈচিত্র্যের কারণে ইতিমধ্যে ক্রিকেট বিশ্বে অনেক নাম কুড়িয়েছে সে। ও স্লোয়ার- বাউন্সার করতে সক্ষম, ইয়র্কারও ভালো মারতে পারে। তবে তার বর্তমান পারফর্ম্যান্স নাজুক। ভালো করতে পারছে না ফিজ।

বিশ্বকাপে চেনা রূপে ফিরবেন মোস্তাফিজ প্রত্যাশা করে ওয়াসিমের।তিনি বলেন, ‘আশা করছি, বিশ্বকাপে সে তার চেনা ছন্দ ফিরে পাবে। শেষ ১০ ওভারে বোলিং করতে এসে দুর্দান্ত পারফর্ম করবে।’

২০১৫ সালে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অভিষেকে হয় মোস্তাফিজের। এরপর সবকিছুই ভালোভাবে যাচ্ছিল। তার ক্যারিয়ারের সবচেয়ে বড় ধাক্কা হয়ে আসে কাঁধের ইনজুরি। উঠতি সময়ে কাউন্টি দল সাসেক্সের হয়ে ন্যাটওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্ট খেলতে গিয়ে এর কবলে পড়েন তিনি। এজন্য শল্যবিদের ছুরি-কাঁচির নিচে যেতে হয় তাকে।

প্রায় ছয় মাস নির্বাসনে থাকার পর ২০১৭ সালের জানুয়ারিতে নিউজিল্যান্ড সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন ফিজ। ইনজুরি থেকে ফেরার পর নিজেকে হারিয়ে খুঁজছেন তিনি। আগের সেই ধার খুঁজে পেতে নিচ্ছেন যথেষ্ট সময়।

তবে নতুন কিংবা পুরনো বলে দুর্দান্ত বোলিং করে দলকে জেতানো সেই মুস্তাফিজকে বিশ্বকাপে দেখতে চান ওয়াসিম।

স্লগ বা ডেথ ওভারে অসাধারণ বোলিংয়ের জন্য সুখ্যাতি রয়েছে মোস্তাফিজের। প্রথম বা মাঝপথেও উইকেট তুলে নিতে পারেন তিনি। তবে বিশ্বকাপের আগে তার ফর্ম বেশ দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছিল বাংলাদেশের জন্য।

তবে সব ধরনের দুর্ভাবনা উড়িয়ে দিয়েছেন কাটার মাস্টার। চলমান ত্রিদেশীয় সিরিজে শেষ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত বোলিং করেছেন তিনি। ৪ উইকেট শিকার করে হয়েছেন ম্যাচসেরা। এদিন তার পুরনো অস্ত্রগুলোও দেখা গেছে। বিশ্বকাপে আরো ধারালো মোস্তাফিজকে চাইছেন ওয়াসিম।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×