রেকর্ড গড়ে ধোনির পাশে মুশফিক

  স্পোর্টস ডেস্ক ১৬ মে ২০১৯, ০৩:২৪ | অনলাইন সংস্করণ

মুশফিকুর রহিম-মহেন্দ্র সিং ধোনি।
মুশফিকুর রহিম ও মহেন্দ্র সিং ধোনি। ফাইল ছবি

আরও একটি মাইলফলক স্পর্শ করলেন মুশফিকুর রহিম। বাংলাদেশ দলের এই উইকেটকিপার ব্যাটসম্যান ওয়ানডে ক্রিকেটে ৫ হাজার রান সংগ্রহ করেছেন। বুধবার আয়ারল্যান্ডের বিপক্ষে ৩৫ রান করার পথে পাঁচ হাজারি ক্লাবের সদস্য হন মুশফিক।

আন্তর্জাতিক ওয়ানডেতে মুশফিক ২০৩টি ম্যাচ খেললেও উইকেটকিপার হিসেবে খেলেছেন ১৯১টি ম্যাচ। ১৯১টি ম্যাচে ১৭৮ ইনিংসে ৫০০০ রান পূর্ণ করেন মুশফিক। এই তালিকায় সবার ওপরে আছেন কিংবদন্তী উইকেটকিপার ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা।

শ্রীলংকান সাবেক অধিনায়ক সাঙ্গাকারা উইকেটকিপার হিসেবে ৩৬০টি ম্যাচ খেলে ৩৪০ ইনিংসে ১৩ হাজার ৩৪১ রান করেন। তার ঠিক পরেই আছেন ভারতের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। ভারতীয় দলের এই তারকা ক্রিকেটার ৩৪১ ম্যাচ খেলে ১০ হাজার ৫০০ রান করেন।

এই তালিকায় তৃতীয় স্থানে আছেন অস্ট্রেলিয়ার অ্যাডাম গিলক্রিস্ট। তিনি ২৮২ ম্যাচে ৯ হাজার ৪১০ রান সংগ্রহ করেন। ১৮৬ ম্যাচ খেলে ৫ হাজার ৮৪৫ রান করেন জিম্বাবুয়ের ফ্লাওয়ার।

ঘটনাপ্রবাহ : ত্রিদেশীয় সিরিজ আয়ারল্যান্ড-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×