পাকিস্তানের বিশ্বকাপ দলে আসিফ-আমির?

  স্পোর্টস ডেস্ক ১৬ মে ২০১৯, ১৬:২০ | অনলাইন সংস্করণ

আমির,

আসন্ন বিশ্বকাপের পাকিস্তান দলে আসিফ আলি ও মোহাম্মদ আমিরকে অন্তর্ভুক্ত করার জোরালো দাবি উঠেছিল। নেপথ্যে ছিল অজস্র যুক্তি। অবশেষে তাদের দলভুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে পাক ক্রিকেট বোর্ড (পিসিবি)। খবর জিও টিভির।

পাকিস্তানের ঘোষিত বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছিলেন পেস অলরাউন্ডার ফাহিম আশরাফ এবং নতুন মুখ ওপেনার আবিদ আলি। তবে চলমান ইংল্যান্ড সিরিজে ওপেনিংয়ে ফখর জামান ও ইমাম-উল-হক দুর্দান্ত করায় আবিদকে এবং অফফর্মে থাকায় ফাহিমকে বাদ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি। তাদের পরিবর্তে ঢুকবেন আমির ও আসিফ।

আগামী ২৩ মে পর্যন্ত খেলোয়াড় পরিবর্তনের সময় আছে অংশগ্রহণকারী দলগুলোর। ধারণা করা হচ্ছে, ওই দিনই তা চূড়ান্ত করে ফেলবে পাকিস্তান। ইতিমধ্যে সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন পাকিস্তান কোচ মিকি আর্থার, অধিনায়ক সরফরাজ আহমেদ ও প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক।

আগামী ৩০ মে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলসে গড়াবে ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ আসর। উদ্বোধনী দিনের পরের দিনই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযানে নামবে পাকিস্তান।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেটি বৃষ্টিতে ভেসে যায়। ফলে ব্যাটিংয়ের সুযোগ পাননি আসিফ। দ্বিতীয় ম্যাচে সুযোগ পেয়েই জ্বলে ওঠেন তিনি। মাত্র ৩৬ বলে ৫১ রানের ঝড়ো ইনিংস খেলেন এ ব্যাটসম্যান। পরের ম্যাচে খেলেন ৪৩ বলে ৫২ রানের টর্নেডো ইনিংস। এতে বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার দাবি আরও জোরালো হয় তার।

বরাবরই ইংল্যান্ডের মাটিতে দুর্ধর্ষ আমির। ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফিতে দলকে শিরোপা জেতাতে অসামান্য ভূমিকা রাখেন তিনি। ইংল্যান্ডের মাটিতে ৮ ওয়ানডে খেলে ৯ উইকেট ঝুলিতে আছে তার। ইকোনমি ৫-এর নিচে। এজন্য তাকে বিশ্বকাপ দলে চাইছেন সাবেক কিংবদন্তিরা।

ঘটনাপ্রবাহ : আইসিসি বিশ্বকাপ-২০১৯

আরও
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
সব খবর

ভারপ্রাপ্ত সম্পাদক : সাইফুল আলম, প্রকাশক : সালমা ইসলাম

প্রকাশক কর্তৃক ক-২৪৪ প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড), বারিধারা, ঢাকা-১২২৯ থেকে প্রকাশিত এবং যমুনা প্রিন্টিং এন্ড পাবলিশিং লিঃ থেকে মুদ্রিত।

পিএবিএক্স : ৯৮২৪০৫৪-৬১, রিপোর্টিং : ৯৮২৪০৭৩, বিজ্ঞাপন : ৯৮২৪০৬২, ফ্যাক্স : ৯৮২৪০৬৩, সার্কুলেশন : ৯৮২৪০৭২। ফ্যাক্স : ৯৮২৪০৬৬ 

E-mail: [email protected]

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত ২০০০-২০১৯

converter
×